প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে কাপ্তাইয়ের বিএসপিআইয়ের আনন্দ র‌্যালী

fec-image

উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (টিএসসি) স্থাপন (২য় পর্যায়ে) শীর্ষক প্রকল্পটি একনেক সভায় অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে আনন্দ র‌্যালী করেছে রাঙ্গামাটির কাপ্তাইয়ের বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট’র (বিএসপিআই) শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

রোববার (২৬ জানুয়ারি) সকাল ১০টায় র‌্যালীটি বিএসপিআইয়ের থেকে বের হয়ে কাপ্তাই-চট্টগ্রাম সড়ক ও নতুন বাজার প্রদক্ষিণ শেষে অধ্যক্ষ কার্যালয় প্রাঙ্গনে আলোচনায় মিলিত হয়।

এসময় প্রধান অতিথি ছিলেন, বিএসপিআইয়ের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার। কলেজের ওয়ার্কশপ সুপারেন্টেন্ট আব্দুল আলির সঞ্চালনায় এসময় বিএসপিআইয়ের আনুষাঙ্গিক বিভাগীয় প্রধান পলাশ কান্তি বড়ুয়াসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকাসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

পরে বিকেলে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেলের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করে স্বারকলিপি প্রদান করা হয়।

আধুনিক শ্রম বাজারে প্রতিযোগিতা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে বিএসপিআই অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার বলেন, ৪র্থ শিল্প বিপ্লবের চাহিদা অনুযায়ী দক্ষ জনশক্তি তৈরীর লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি ও সানুগ্রহ নির্দেশনায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। যা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, ২০ হাজার ৫’শ ২ কোটি ৬৯’লক্ষ টাকা ব্যয়ে উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ করা হবে। প্রকল্পটির মাধ্যমে প্রতিটি প্রতিষ্ঠানে ১হাজার ৮০জন শিক্ষার্থী হিসেবে মোট ৩লক্ষ ৫৫হাজার ৩২০জন শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। পাশাপাশি উপজেলা পর্যায়ে ২০০ আসনের ছাত্রী হোস্টেল নির্মাণের ফলে গ্রামাঞ্চলের মেয়েদের হোস্টেলে থেকে কারিগরি শিক্ষা গ্রহণ করতে পারবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =

আরও পড়ুন