বাংলাদেশ এখন ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি: এমপি কমল

fec-image

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান হলেও এটি আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি।

বুধবার (১৩ অক্টোবর ২০২১) দুপুরে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মহা অষ্টমীতে রামু উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন, ধর্মীয় নেতা ও পূজারীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ব্যক্তিগত পক্ষ থেকে শুভেচ্ছা এবং সকলের সাথে আনন্দ ভাগাভাগি করতে আমরা পূজামন্ডপ পরিদর্শনে এসেছি।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী বলেই সব ধর্মের মানুষ সৌহার্দ্য ও সম্প্রীতির মাধ্যমে প্রিয় জন্মভূমিকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে।

ধর্ম যার যার-উৎসব সবার, রাষ্ট্র সবার, সমাজ সবার। বাঙালির হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সম্মিলিত প্রচেষ্টায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে  শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

পূজামন্ডপ পরিদর্শনকালে প্রবীন আওয়ামী লীগ নেতা খুনিয়াপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল গণি সওদাগর, উপজেলা আওয়ামী লীগ নেতা রতন মল্লিক, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, রামু উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বদীপ শর্মা, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, ফতেখাঁরকুল স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আজিজুল হক আজিজ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেনর্।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এমপি, কমল, পরিদর্শন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =

আরও পড়ুন