বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন চলছে

fec-image

চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দ্বিবার্ষিক নির্বাচন চলছে। শুক্রবার (২৬ জুলাই) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে দুপুর ১২টা থেকে নির্বাচন শুরু হয়েছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

এবারের নির্বাচনে পাঁচজন নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন । প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন সিনিয়র সাংবাদিক আলিমুজ্জামান হারু। এছাড়া আরও দায়িত্ব পালন করছেন এরফানুল হক নাহিদ, মাহাবুবুর রহমান, আলমগীর কানাই চক্রবর্তী এবং আবুল হোসেন মজুমদার।

এবারের নির্বাচনে দু’টি প্যানেল। সভাপতি ফাল্গুনী হামিদ ও সাধারণ সম্পাদক হামিদ মোহাম্মদ জসিমের প্যানেল। অন্যদিকে নাগরিক টেলিভিশনের কামরুজ্জামান বাবুর নেতৃত্বে লাল-সবুজ প্যানেল।

সভাপতি ফাল্গুনী হামিদ ও সাধারণ সম্পাদক হামিদ মোহাম্মদ জসিমের প্যানেলে সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন চ্যানেল আইয়ের রাজু আলিম ও দৈনিক আমার বার্তার বাদল আহমেদ। সহ-সাধারণ সম্পাদক পদে সংবাদ প্রতিদিনের রিমন মাহফুজ। অর্থ সম্পাদক পদে মাসিক ক্যানভাসের সৈয়দ ফারজানা জামান রুম্পা। সাংগঠনিক সম্পাদক পদে রাইজিং বিডির রাহাত সাইফুল। আন্তর্জাতিক ও গবেষণা পদে রয়েছেন সাপ্তাহিক সময়ের কাগজের শফিকুল আলম মিলন।

ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে দৈনিক মানবজমিনের মুজাহিদ সামিউল্লাহ। সমাজ কল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক পদে আছেন দৈনিক ভোরের দর্পনের আনজুমান আরা শিল্পী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আছেন দৈনিক আমাদের নতুন সময়ের আবু সুফিয়ান রতন। দপ্তর সম্পাদক পদে সাপ্তাহিক সিনেকন্ঠর সিরাজুল ইসলাম সিরাজ।

এছাড়া কার্য নির্বাহী পদে আছেন হাফিজুর রহমান সুরুজ, লিটন রহমান, হাসনাইন সাজ্জাদি, মনিরুল ইসলাম মানিক, খালেদ আহমেদ, সাহবুদ্দিন মজুমদার, হাফিজ রহমান, ইরানী বিশ্বাস এবং এ কে এম নিজামুল হক ইফতি।

অন্যদিকে সভাপতি ছাড়াই নাগরিক টেলিভিশনের কামরুজ্জামান বাবুর নেতৃত্বে (লাল-সবুজ) প্যানেলের হয়ে সহ-সভাপতি পদে আছেন সৈকত সালাউদ্দিন। এছাড়া আছেন ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের রবিন শামস। সহ-সাধারণ সম্পাদক পদে আছেন দিনকালের আবদুল্লাহ জেয়াদ। অর্থ সম্পাদক পদে আমাদের সময়ের মঈন আবদুল্লাহ। সাংগঠনিক সম্পাদক পদে আছেন কালের কন্ঠর এম এস রানা। আন্তর্জাতিক ও গবেষণা পদে প্রার্থী হয়েছেন বাংলা ট্রিবিউনের জনি হক।

ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন জাগো নিউজের লিমন আহমেদ। সমাজ কল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক পদে নির্বাচনে অংশ নিয়েছেন দৈনিক ভোরের কাগজের শ্রাবনী হালদার। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রার্থী হয়েছেন সময় টেলিভিশনের ইসরাফিল শাহীন। দপ্তর সম্পাদক পদে আছেন সময়ের আলোর নিপু বড়ুয়া। এছাড়া কার্য নির্বাহী পদে এই প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বীতা করছেন লিটন এরশাদ, ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন রহমান, রাশেদ রাইন, আবিদা নাসরীন কলি, রেজাউল করিম রেজা, মাহমুদ মানজুর, শেখ সেলিম এবং মীর সামী।

এছাড়া এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ছয় জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে সভাপতি প্রার্থী হিসেবে আছেন কাজী ফারুখ বাবুল। সাধারণ সম্পাদক পদে আছেন দৈনিক খবরের সিনিয়র সাংবাদিক শপথ চৌধুরী। এই পদেই প্রতিদ্বন্দ্বীতা করছেন দিলদার হোসেন। এছাড়া দপ্তর সম্পাদক পদে আছেন আসলাম এবং নির্বাহী সদস্য হিসেবে আছেন ছায়াছন্দর তুষার আদিত্য।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চলচ্চিত্র, বাচসাস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − twelve =

আরও পড়ুন