খাগড়াছড়িতে তৃতীয় জাতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব শুরু

fec-image

সারা দেশের মতো খাগড়াছড়িতে তৃতীয় জাতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধন হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে তৃতীয় জাতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

এ সময় জেলা শিল্পকলা একাডেমী সহ-সভাপতি দৈনিক অরণ্যবার্তা সম্পাদক চৌধুরী আতাউর রহমান সভাপতিত্বে তৃতীয় জাতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া। চলচ্চিত্র উৎসবের নানা দিক নিয়ে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমী কালচারাল অফিসার নাহিদ নাজিয়া।

উল্লেখ্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজনে সারাদেশ ১৭ ফের্রুয়ারী থেকে ৩ মার্চ ২০২৩ পর্যন্ত তৃতীয় জাতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব জেলায় জেলায় অনুষ্ঠিত হয়েছে। প্রতিদিন বিকেল ৩ টায় থেকে খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমী নির্ধারিত সিডিউল অনুযায়ী একটি করে চলচ্চিত্র প্রদর্শন দর্শকদের উদ্দেশ্যে আয়োজন
করেছে। এই উদ্যোগে সবার জন্য উম্মুক্ত রাখা হয়েছে।

এছাড়া সাংস্কৃতিক সংগঠক আজাহার হীরার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, পরিকল্পিত উন্নয়ন ধারায় বাংলাদেশ ক্রমাগত এগিয়ে যাচ্ছে, স্মার্ট বাংলাদেশ বির্নিমানে আমাদের সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে, সংস্কৃতির বিকাশ ও উন্নয়নে বর্তমান সরকার কাজ করছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমী চলচ্চিত্র নির্মাণ ও উপস্থাপনের মাধ্যমে সাংস্কৃতিক প্রগতির ধারাকে সম্মুখে এগিয়ে নিচ্ছে। তিনি সকলকে তৃতীয় জাতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উপলক্ষে শিল্পকলা একাডেমী মিলনায়তনে চলচ্চিত্র প্রদর্শনের আয়োজন উপভোগ করার জন্য সকলের প্রতিআহবান জানান।

তিনি আরও বলেন, আমরা খাগড়াছড়ি জেলাকে স্মার্ট জেলা হিসেবে উন্নীত করতে চাই, এক্ষেত্রে আপনাদের সকলের সহযোগিতা আশা করছি।

পরে শিল্পকলা একাডেমী মিলনায়তনে ‘জন্মভূমি’ নামে চলচ্চিত্র দর্শকদের জন্য প্রদর্শন করা হয়।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উৎসব, খাগড়াছড়ি, চলচ্চিত্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন