শিল্পী সমিতির সভাপতি পদে নির্বাচন করবেন ফেরদৌস?

fec-image

ঘনিয়ে আসছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। নির্বাচনে অংশ গ্রহণে ইচ্ছুকরা নিচ্ছেন জোর প্রস্তুতি। এরইমধ্যে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার জানান, তার প্যানেল থেকে সভাপতি পদে এবার দেখা যেতে পারে কোনো সংসদ সদস্যকে।

তবে এ নিয়ে নিপুণ খোলাসা করে আর কিছু না বললেও অনেকে ধারণা করেছিলেন চিত্রনায়ক ফেরদৌসকে ইঙ্গিত করেছেন তিনি। কেননা চলচ্চিত্র অভিনয়শিল্পীদের মধ্যে ফেরদৌসই আছেন সংসদে। তবে কী ফেরদৌসই হচ্ছেন নিপুণের প্যানেলের সভাপতি প্রার্থী? এ প্রশ্ন যখন সবার মাথায় তখন বিষয়টি নিয়ে কথা বলেন ফেরদৌস।

শিল্পী সমিতির নির্বাচনে অংশ নেবেন না উল্লেখ করে সংবাদমাধ্যমকে তিনি বলেন, আমি করতে পারব না। তাছাড়া এ নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। আমার আগ্রহও নেই। আমি একসঙ্গে দুই দায়িত্ব কীভাবে পালন করব। শিল্পী সমিতি নিয়ে আমার ভাবনা নেই।

সংসদ সদস্যের দায়িত্বটি ভালোভাবে পালন করতে চান উল্লেখ করে তিনি আরও বলেন, আমার ওপর যে বিশ্বাস-আস্থা দল ও ভোটারসহ এলাকাবাসী রেখেছেন তার প্রতিদান যেন দিতে পারি। কোনো কাজ বিঘ্নিত না হয় সে চেষ্টাই করে যাব।

১ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বৈঠক। সেদিনই চূড়ান্ত করা হবে এবারের নির্বাচনের জন্য নির্বাচন কমিশন। এবারও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন নিপুণ আক্তার।

তার প্যানেল থেকে সভাপতি পদপ্রার্থী কে হবেন? সে প্রশ্নের উত্তরেই সংবাদমাধ্যমকে নিপুণ বলেছিলেন, ‘গতবারের শিল্পী সমিতির নির্বাচনে আমি বলেছিলাম, আমার প্যানেল থেকে একজন হলেও জাতীয় সংসদের সদস্য হবেন। ফেরদৌস আহমেদ সেটা করে দেখিয়েছেন। এবার যদি বলি, আমার প্যানেলে জাতীয় সংসদের কোনো সদস্য সভাপতি পদপ্রার্থী হবেন, সেটা নিশ্চয়ই ভালো দেখাবে। অপেক্ষা করেন, অনেক চমক আসছে সামনে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চলচ্চিত্র, ঢালিউড, সিনেমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন