বাইট্টাপাড়া মাঠ রক্ষার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন

fec-image

রাঙ্গামাটির লংগদু উপজেলার বা্ইট্টাপাড়া বাজার সংলগ্ন মাদ্রাসার মাঠ রক্ষার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল ১১টায় ঢাকা জাতীয় প্রেসক্লাব সম্মুখে সতেচন পার্বত্যবাসীর উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। বাইট্টাপাড়া গ্রামের বহু বছরের পুরনো একমাত্র মাঠটিতে স্থানীয় প্রশাসনের অন্য স্থাপনা নির্মাণের উদ্যোগের প্রতিবাদে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে উপস্থিত বক্তারা বলেন, বাইট্টাপাড়া এলাকাটি লংগদু উপজেলার মধ্যে সবচেয়ে ঘনবসতিপূর্ণ একটি বড় এলাকা।এই এলাকায় সকল সামাজিক কর্মকাণ্ডের সাথে মাঠটি সুদীর্ঘদিন যাবৎ ওতপ্রোতভাবে জড়িত।এ মাঠটিতে জানাজার নামাজ, ঈদের নামাজ অনুষ্ঠিত হয়,  ছাত্রছাত্রীরা খেলাধূলা করে, মাঠটি বাজারের পার্শ্ববর্তী হওয়ায় আগ্নিকান্ড অথবা অন্যকোন প্রাকৃতিক দুর্যোগে উক্ত মাঠটি গুরুত্বপূর্ণ সহায়ক ভূমিকা পালন করে থাকে।এলাকাবাসীর সামগ্রিক সুবিধার বিষয়ে বিবেচনা করে উক্ত মাঠ সংরক্ষণের কোন বিকল্প নেই।

বক্তারা আরও বলেন, মহামান্য সুপ্রিম কোর্ট এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে উন্মুক্ত মাঠ সংরক্ষণের ব্যাপারে নির্দেশ প্রদান করেছেন, সেখানে উন্মুক্ত মাঠ বিলীন করে কীভাবে এ স্থাপনা নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে তা খতিয়ে দেখা প্রয়োজন।

সমাবেশ থেকে স্থানীয় প্রশাসনের এমন আত্মঘাতী সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

মানব্বন্ধন ও প্রতিবাদ সমাবেশে তিন পার্বত্য জেলার জনপ্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এড. আলম খান, শেখ আহম্মেদ রাজু, আব্দুল হামিদ খাঁন রানা ও বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা ইঞ্জি. শাহাদাৎ ফরাজী সাকিব, কাদির, জামাল, মেহেদী প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 10 =

আরও পড়ুন