বান্দরবানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায়

fec-image

বান্দরবানে নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি এবং স্বাস্থ্য বিধি না মেনে দোকানের ভেতর জড়ো হয়ে কেরাম খেলার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে শহরের বালাঘাটা এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. কায়েসুর রহমান এ অভিযান পরিচালনা করেন। এসময় বালাঘাটাস্থ বিসমিল্লাহ স্টোরকে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা, একটি ডিস দোকান ও একটি ইলেকট্রনিক্স দোকান খোলা রাখার দায়ে ৪শত টাকা জরিমানা করা হয়। এছাড়াও টমটমে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া না নিতে টমটম চালকদের সতর্ক করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. কায়েসুর রহমান বলেন, সম্প্রতি করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আমাদের ৫টি মোবাইল টিম প্রতিদিন শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে নিয়মিত টহল দিচ্ছে। মাস্ক ব্যবহারের প্রতি জনগণকে আমরা সচেতন করছি আবার কতিপয় আইন অমান্যকারী ব্যক্তিদের মোবাইল কোর্টে শাস্তির আওতায় আনছি।

উল্লেখ্য, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের ঐতিহ্যবাহী সাংগ্রাই উপলক্ষ্যে গতকাল ৭ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিপনীবিতান খোলা রাখার সিদ্ধান্ত নেয় প্রশাসন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 3 =

আরও পড়ুন