বান্দরবান শহরে নামলো ঝাড়ুদার গাড়ি

fec-image

এবার থেকে বান্দরবান শহরের রাস্তায় জমে থাকা ময়লা আবর্জনা ও ধুলাবালি পরিষ্কার করবে ঝাড়ুদার বিশেষ গাড়ি।

প্রাথমিকভাবে শহরে এমন দুটি আধুনিক গাড়ি নামিয়েছে পৌরসভা। রোড় সুইপার ট্রাক নামে পরিচিত এই গাড়ি দুটি রবিবার (২৮ মার্চ) সকালে পৌরসভাকে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে এই গাড়ি দেওয়া হয়েছে পৌরসভাকে। একই অনুষ্ঠানে কৃষকদের সুবিধার্থে ১৪টি ধান মাড়াই কল এবং ৩৪টি সেচ পাওয়ার পাম্প বিতরণ করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী বলেছেন, রোড় সুইপার ট্রাকের মাধ্যমে স্বয়ংক্রিয় পদ্ধতিতে শহরের বিভিন্ন সড়ক পরিচ্ছন্ন রাখা সহজ হবে। পৌরসভার নাগরিকদের সুবিধার্থে আধুনিক ও পরিচ্ছন্ন শহর গড়ে তুলার লক্ষ্য নিয়ে সবাইকে কাজ করতে হবে। উন্নয়নের জন্য মেয়র-কাউন্সিলরদের একে অপরের প্রতি আন্তরিক হতে হবে।

এসময় মন্ত্রী আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার কৃষকের কথা ভাবেন। কৃষকরা বিনামূল্যে সার, বীজ, কিটনাশকসহ মূল্যবান কৃষি যন্ত্রপাতি পাচ্ছেন। কৃষকদের ভর্তুকি দেয়া হচ্ছে। আগামীতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে রোড় সুইপার ট্রাক ও কৃষি সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, জেলা পরিষদের মূখ্য নির্বাহী এটিএম কাউছার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল কুদ্দুছ ফরাজি, সিভিল সার্জন অংসুই প্রু, কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক ড. একে এম নাজমুল হক।

এছাড়াও অনুষ্ঠানে সরকারী বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, জেলা পরিষদ সদস্য, পৌর কাউন্সিলর ও রাজনৈতিক নেতৃবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − three =

আরও পড়ুন