চকরিয়ায় সংঘর্ষ: গাড়ি ভাংচুরের ফুটেজ দেখে যুবক গ্রেপ্তার

fec-image

আমৃত্যু সাজাপ্রাপ্ত মাওলানা দেলাওয়ার হোসেন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় গাড়ি ভাংচুরের ভিডিও ফুটেজ দেখে ওমর ফারুক (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

চকরিয়া থানার ওসি গ্রেপ্তারের বিষয়টি সোমবার (২১ আগস্ট) নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃত মো. ওমর ফারুক উপজেলার কাকারা ইউনিয়নের শাহওমরাবাদ ২ নম্বর ওয়ার্ডের নুরুল আলমের ছেলে। এর আগে গত শনিবার রাতে ওমর ফারুককে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেন পুলিশ।

উল্লেখ্য, মাওলানা দেলাওয়ার হোসেন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের গাড়ি ভাংচুর করে জানাজায় অংশ গ্রহণকারী অতি উৎসাহী কিছু লোকজন। এসময় দুর্বৃত্তদের গুলিতে মো. ফোরকানুর রহমান নামে এক ব্যক্তি নিহত হয়। পরে এ বিষয়ে ফোরকানের স্ত্রী নুরুচ্ছফা বেগম বাদী হয়ে অজ্ঞাত ২ হাজার থেকে ২১০০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। থানা পলিশের এসআই মো.আল ফোরকান বাদী হয়ে পৃথক দুই মামলায় ১৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪ হাজার ৪ শত জনকে আসামি করা হয়।

চকরিয়ায় থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, গাড়ি ভাংচুরের ভিডিও ফুটেজ দেখে সনাক্ত করার পরে ওমর ফারুককে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে উপস্থাপন করা হলে আদালতের বিচারক ১৬৪ ধারায় জবানবন্দী গ্রহণ করেন। ওইসময় ভিডিওতে গাড়ি ভাংচুর করা ব্যক্তিটি তিনি বলে স্বীকার করেন। তাকে দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গাড়ি, চকরিয়া, সংঘর্ষ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন