মহালছড়িতে পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির বার্ষিক সাধারণ সম্মেলন অনুষ্ঠিত

Mahalchari JSS news

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়িতে এম এন লারমা পন্থী জেএসএস সমর্থিত পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির মহালছড়ি থানা শাখা আয়োজিত বার্ষিক সাধারণ সম্মেলন অনুষ্ঠিত হয়েছ। বুধবার সকাল সাড়ে ১১ টায় মহালছড়ি টাউন হলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জন সংহতি সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য সুধাসিন্ধু খীসা প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে বলেন, নারী পুরুষের ব্যবধান, জাতিগত ব্যবধান, শ্রেণিগত ব্যবধান পার্বত্য চট্টগ্রামের সমস্যাকে আরো জটিল করে তোলে। তাই পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা করতে হলে নারী পুরুষের ব্যবধানসহ সকল বৈষম্য ভেদাভেদ দুর করতে হবে।

সম্মেলনে নীল রঞ্জন চাকমা ও ববিতা চাকমার যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, জেএসএস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তাতিন্দ্র লাল চাকমা (পেলে), সাংগঠনিক সম্পাদক ও মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মল্লিকা চাকমা, সুজিতা চাকমা, রিনা চাকমা, অনিতা চাকমা, জেনিয়া চাকমা, অনিতা ত্রিপুরা ও সুভাষ চাকমা প্রমূখ।

বক্তারা আরো বলেন, বর্তমান বিশ্বে নারীরাও পিছিয়ে নেই। দেশ ও জাতির স্বার্থ রক্ষায় পাহাড়ী নারীদের এগিয়ে আসতে হবে। শাসকগোষ্ঠী আদিবাসীদের উপজাতি কিংবা ক্ষুদ্র নৃ-গোষ্ঠি যে নামেই ডাকুক তাতে দুর্বল হয়ে বসে থাকলে চলবেনা। সকলেই ঐক্যবদ্ধ ভাবে সর্বস্ব ত্যাগ করে জেএসএস এর পতাকাতলে সমবেত হওয়ার আহবান জানান বক্তার। আলোচনার শেষে মহিলা সমিতি গুইমারা থানা শাখার নয়না চাকমাকে সভাপতি ও রত্না চাকমাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

নবগঠিত কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি কাকলী খীসা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রাম, মহালছড়িতে, মহিলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − three =

আরও পড়ুন