মহালছড়ি উপজেলায় একমাত্র খাদ্য গুদামটি ঝুঁকিপূর্ণ

মিল্টন চাকমা:
খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলাস্থ একমাত্র খাদ্য গুদামটি বর্তমানে ভয়াবহ ও মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
সূত্র আরো জানায়, দেশ স্বাধীনের পূর্বে সেই পাকিস্তান আমলে নির্মিত ৫৫০ মে:টন ধারণ ক্ষমতা সম্পন্ন গুদামটি কালের আবর্তে বয়সের ভারে দিনে দিনে আয়ু ক্ষয় হয়ে বর্তমানে জীর্ণশীর্ণ অবস্থায় কোন রকমে দাঁড়িয়ে আছে।

সরেজমিনে তথ্যনুসন্ধানে গিয়ে দেখা যায়, গুদামের সিলিং এর প্লাস্টার ঝড়ে পড়ে পুরো সিলিংই ক্ষত-বিক্ষত হয়ে বর্ষা মৌসুমে বৃষ্টির পানি পরছে, যার থেকে গুদামের খাদ্যশষ্য রক্ষা করতে ব্যবহার করতে হচ্ছে বিশাল বিশাল ত্রিপল। গুদামের অভ্যন্তরের পিলারগুলি ফেটে চৌচির হয়ে বেড়িয়ে পড়েছে রড। ইতিমধ্যেই ধ্বসে পড়েছে প্রতিরক্ষা দেয়াল। গুদামটি যে টিলার উপড় স্থাপিত তার নি¤œাংশের মাটি কেটে নেয়ার ফলে ক্রমাগত ঝুঁকির মাত্রাও বাড়ছে।

এমনি পরিস্থিতি দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা না হলে যে কোন মূহুর্তে মারাত্মক ও ভয়াবহ দুর্ঘটনা ঘটে যেতে পারে বলে আশংকা প্রকাশ করছেন তথ্যাভিজ্ঞ মহল। এ ব্যপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রূপংকর দেওয়ান সরেজমিনে তদন্ত প্রতিবেদন তৈরী করেছেন বলে বিশ্বস্তসূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 16 =

আরও পড়ুন