মাটিরাঙ্গায় করোনাভাইরাস সচেতনতায় মাঠে থাকবে সেনাবাহিনী

fec-image

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস রূপ নিয়েছে মহামারীতে। আর এ করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও। এর সংক্রমন ঠেকাতে জেলা প্রশাসনকে সহায়তামুলক কার্যক্রমের আওতায় মাটিরাঙ্গায় মাঠে নেমেছে ৩০ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরের দিকে মাটিরাঙ্গার খেদাছড়া, বেলছড়ি ও গোমতি এলাকায় ভয়ানক করোনারভাইরাস থেকে জনসাধারণকে সংক্রমণমুক্ত রাখতে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে মাটিরাঙ্গা সেনা জোন।

এসময় জীবাণু নাশক স্প্রে করাসহ বেলছড়ি ইউনিয়নের খেদাছড়া এলাকায় অসহায়, কর্মহীন ও দিনমজুরদের মাঝে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি ।

অতীতের ন্যায় করোনার মতো দুর্যোগ মোকাবেলায় ও সেনাবাহিনী সাধারণ মানুষের পাশে রয়েছে মন্তব্য করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি বলেছেন, ভয়ানক করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দুরত্ব বজায়ে এলাকার ছেলে-বুড়ো সকলকে সচেতন হতে হবে।

সকলকে ঘন ঘন হাত ও মুখ ধৌত করা ছাড়াও মুখে মাস্ক ব্যবহার করতে হবে এবং পরবর্তী সরকারি নির্দেশনা না দেয়া পর্যন্ত সবসময় সকলকে বাড়িতে অবস্থান করারও আহ্বান জানান তিনি।

কর্মসুচী চলাকালে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি উক্ত কার্যক্রম চলাকালিন সময়ে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে এলাকার শ্রমজীববী ও কর্মহীন মানুষের খোঁজ খবর নেন।

এ সময় জনপ্রতিনিধিদের মাধ্যমে গোমতি এলাকার মানুষের জন্য জীবাণু নাশক পাউডার সরবরাহের ঘোষণা দেন তিনি।

এ সময় মাটিরাঙ্গা জোনের জেডএসও মেজর মো. আরিফ-উদ-দৌলা, গোমতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফারুক হোসেন লিটন, গোমতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মনির হোসেন, সাংবাদিক নুরনবী অন্তর মাহমুদ ও আবুল হাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ত্রাণ, মাটিরাঙ্গা, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 15 =

আরও পড়ুন