মাটিরাঙ্গায় স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

fec-image

করোনা ভাইরাসের (কোভিড-১৯) বিস্তার রোধে সরকারী নির্দেশনা অমান্য করে মাস্ক পরিধান না করায় ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ১৬ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে ড্রাইভিং লাইসেন্স না থাকায় আরও তিনজনকে জরিমানা করা হয়।

বুধবার (৩০ মার্চ) সকালের দিকে মাটিরাঙ্গা বাজারের মুক্তিযোদ্ধা চত্বর, সিএনজি স্টেশন, পুরাতন হাসপাতাল মোড়সহ বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজ ফারজানা আক্তার ববি। এসময় মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোজাম্মেল হক উপস্থিত ছিল।

অভিযানকালে মাস্ক পরিধান না করায় মোটরসাইকেল চালক, পথচারী ও ব্যবসায়ী ১৬ জন সহ ১৯ জনকে চার হাজার দুইশত টাকা জরিমানা করা হয়। একই সাথে তিনি মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে সাধারণ জনগনের মাঝে মাস্ক বিতরন করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মিজ ফারজানা আক্তার ববি বলেন, দেশে আবারও করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। প্রতিদিনই আক্রান্ত আর মৃত্যুর সংখা আশঙ্কাজনক হারে বাড়ছে।

করোনা ভাইরাস থেকে বাঁচতে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলা একান্ত প্রয়োজন। তাই মাস্ক ব্যবহার নিশ্চিত করাসহ জনসচেতনতা বৃদ্ধি করতে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে অভিযান চালানো হয়। এ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা, মাটিরাঙ্গা, স্বাস্থ্যবিধি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =

আরও পড়ুন