মানিকছড়িতে‘করোনা ভাইরাস’ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি

fec-image

বিশ্বব্যাপী আক্রান্ত প্রাণঘাতি ভাইরাস ‘করোনা’ মোকাবেলায় মানিকছড়ি উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। হাসপাতালের পাশাপাশি প্রাতিষ্ঠানিক‘ কোয়ারেন্টাইন/ আইসোলেশন’ স্থাপনসহ হাট-বাজার, রাস্তাঘাটে লোকসমাগম কমাতে ২৪ মার্চ থেকেই মাঠে নেমেছে পুলিশ। এছাড়া রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে জনগুরুত্বপূর্ণ জনপদে স্প্রে ছিটানোর কার্যক্রম চলছে পুরোদমে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ মূহূর্ত্বে বিশ্বের প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ সরকার ব্যাপক কর্মসূচি ঘোষণা করেছে। এরই অংশ হিসেবে মানিকছড়ি উপজেলা প্রশাসন ইতোমধ্যে উপজেলার ৫০ শয্যা হাসপাতালে স্থাপিত কোয়ারেন্টাইন ওর্য়াডের পাশাপাশি রাজবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অব্যবহৃত ছাত্রাবাসকে অতিরিক্ত কোয়ারেন্টাইন/আইসোলেশন ওয়ার্ড হিসেবে প্রস্তুত করতে কাজ শুরু করেছে।

২৪ মার্চ সকাল থেকে হাট-বাজার, রাস্তাঘাটে লোকজন চলাচলে কড়াকড়ি ও দোকান-পাট বন্ধ করতে মাঠে কাজ শুরু করেছে পুলিশ ও সেনাবাহিনী। অপরদিকে উপজেলা জনগুরুত্বপূর্ণ জনপদ মানিকছড়ি সদর, তিনটহরী ও গাড়ীটানায় ২৪ ও ২৫ মার্চ দিনব্যাপী জনপ্রতিনিধি ও রাজনৈতিক কর্মীরা স্ব-উদ্যোগে স্প্রে ছিটিয়ে পরিবেশ দূষণমুক্ত করার চেষ্টা অব্যাহত রেখেছে।

উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ সার্বক্ষণিক পরিস্থিতির ওপর নজরদারী করছেন। তিনি এ প্রসঙ্গে বলেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশিত সকল কর্মসূচি যথাসময়ে বাস্তবায়নে সমন্বিতভাবে কাজ চলছে। সরকারি হাসপাতালের পাশাপাশি অতিরিক্ত হিসেবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন/ আইসোলেশন স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া জনপদে পরিষ্কার-পরিছন্ন রাখতে প্রশাসনের পাশাপাশি স্বেচ্ছাসেবী ও রাজনৈতিক কর্মীরা স্বপ্রনোদিত হয়ে কাজ শুরু করেছে। বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে নজরদারীতে রাখা হয়েছে।।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস, মানিকছড়িতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 14 =

আরও পড়ুন