মানিকছড়িতে মেয়াদোত্তীর্ণ চাউল আটক: ১ বছরের জেল ও ৪ লক্ষ টাকা জরিমানা

fec-image

আপডেট সংবাদ:

মানিকছড়ি’র ‘রহমানিয়া অটো রাইচ মিল’ থেকে মেয়াদোত্তীর্ণ চাউল আটকের ঘটনায় কর্মচারীর ১ বছরের জেল ৪ লক্ষ টাকা জরিমানাসহ অনাদায়ে আরো ৩ মাসের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ।

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার ‘রহমানিয়া অটো রাইচ মিলে’ মেয়াদোত্তীর্ণ চাউল রিফাইনিং করে বাজারজাত করার গোপন সংবাদে রোববার (১২ এপ্রিল) সকালে অভিযান পরিচালনা করেন ইউএনও তামান্না মাহমুদ।

এ সময় তিনি চট্টগ্রাম থেকে আনা ৩শত বস্তা ‘নন-বাঁশমতি পারি’ চাউল ভর্তি ট্রাক নং চট্টমেট্টো-ট-১১-৫৪৩২ চাউল আনলোড অবস্থায় আটক করেন। চাউলের বস্তার উপরে মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা ২০১৯। ‘রহমানিয়া রাইচ মিল’ মালিক কর্তৃপক্ষ উক্ত চাউল চট্রগ্রামের জনৈক পারভেজ এর নিকট থেকে বস্তা প্রতি (৫০কেজি) ১৪৫০ টাকা হারে ক্রয় করেন।

পরে তা রিফাইনিং করে নতুন বস্তায় ভরে চড়া দামে বাজারজাত করেন। আটক ৩শত বস্তায় এক হাজার ৫শত কেজি চাউল রয়েছে।

উক্ত চাউল আটকের পর উপজেলা কৃষি কর্মকর্তা, খাদ্য কর্মকর্তা ও স্যানেটারী কর্মকর্তার উপস্থিতিতে জব্দ করা চাউল পুলিশ হেফাজতে রেখে বিকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট তামান্না মাহমুদ ভ্রাম্যমান আদালত বসিয়ে ‘রহমানিয়া অটো রাইস মেইলের কর্মচারী মো. হোসেন (৩০)কে ১ বছরের জেল ও ৪ লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের জেল ঘোষণা করেন।

জব্দ চাউল পরবর্তী নিদের্শনার আগ পর্যন্ত পুলিশ হেফাজতে থাকবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা, জেল, পুলিশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =

আরও পড়ুন