মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন

fec-image

খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে নিয়ে পরাজিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদেরের মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে রামগড় উপজেলার দ্বিতীয়বারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্ব প্রদীপ কুমার কারবারি।

মঙ্গলবার (১৪ মে) সকালে ১০ টায় খাগড়াছড়ি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি বলেন, গত ৮ মে ২০২৪ খ্রি: তারিখে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং উৎসবমুখর পরিবেশে রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে ২য় বারের মতো আমি রামগড় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হই। এ নির্বাচনে চেয়ারম্যান পদে আমিসহ মোট ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করি।

নির্বাচন চলাকালীন সময়ে রাষ্ট্রের বিভিন্ন গোয়েন্দা সংস্থা, পর্যবেক্ষক টিম, জেলা ও উপজেলার জাতীয় বিভিন্ন গণমাধ্যমের প্রিন্ট-ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ সার্বক্ষণিক পর্যবেক্ষণ করে কোনো প্রতিক্রিয়া বা সংবাদ পরিবেশনে নির্বাচনে কারচুপির কোনো অভিযোগ না আনলেও নির্বাচনের ৪দিন পর অর্থাৎ রোববার ১২ মে -সকালে ঢাকাস্থ বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশন মিলনায়তনে পরাজিত প্রার্থী আব্দুল কাদের সংবাদ সম্মেলন মাধ্যমে নির্বাচনে অনিয়ম, কেন্দ্র দখল, ভোট জালিয়াতি এবং নির্বাচন পরবর্তীতে তার সমর্থকদের ওপর হামলা, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাটসহ নির্বাচনে প্রভাব বিস্তারের যে মিথ্যা ও বানোয়াট অভিযোগ করেছেন আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি আরও বলেন, রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে নিয়ে পরাজিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদেরের মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত সাংবাদিক সম্মেলন করে আওয়ামী লীগের মান ক্ষুণ্ন করা হয়েছে। এই বিষয়ে এ চক্রের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি জোর দাবি জানান।

এসময় রামগড় উপজেলার মেয়র মো. রফিকুল আলম কামাল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আবু দাউদ,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি জিতেন বড়ুয়া, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ,রামগড় উপজেলার আওয়ামী লীগের সহ-সভাপতি মো. করিমূল হক, পাতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরাসহ অন্যান্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন