আদিবাসী স্বীকৃতি দাবির অন্তরালে দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন

fec-image

পার্বত্য চট্টগ্রামে বসবাসরত পাহাড়িদের আদিবাসী স্বীকৃতির দাবি ও রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ

মঙ্গলবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে পিসিএনপি কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মজিবর রহমান বলেন, ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবসকে সামনে রেখে এদেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জাতিসত্বারা নিজেদেরকে আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতির জন্য ডাকঢোল পিটিয়ে সরব উপস্থিতি জানান দেয়। এ দিবসকে কেন্দ্র করে সুশীল সমাজ, বুদ্ধিজীবী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও পত্রপত্রিকার সম্পাদকরা টিভির টকশো ও সভা-সেমিনারে সংবিধান বিরোধী আদিবাসী শব্দ ব্যবহার করে এদেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি দিতে এনজিও দাতাসংস্থা, খ্রিস্টান মিশনারি ও পশ্চিমা দাতাসংস্থার এজেন্ডা বাস্তবায়ন করার পায়তারা করছেন বলে অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে পিসিএনপি কেন্দ্রীয় কমিটির মহাসচিব আলমগীর কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল মজিদ, কোষাধ্যক্ষ মুহাম্মদ লোকমান হোসাইন, পিসিএনপি খাগড়াছড়ি জেলা শাখার সদস্য সচিব মো মাসুম রানা, পিসিসিপি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আসাদ উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহাদাৎ হোসেন কায়েশ, খাগড়াছড়ি জেলা মহিলা পরিষদের সভাপতি হাসিনা আক্তার, খাগড়াছড়ি জেলা পিসিএনপি’র সভাপতি সুমন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মো. সোহেল রানাসহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আদিবাসী, দেশ বিরোধী, ষড়যন্ত্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন