মেজর সিনহা হত্যাকাণ্ডে জড়িত পুলিশ সদস্যদের শাস্তির দাবিতে মানববন্ধন

fec-image

মেজর অব. সিনহা মো. রাশেদ খান হত্যাকাণ্ডে জড়িত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে কক্সবাজারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সোমবার (৩১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজারের নির্যাতিত জনগন সহ কয়েকটি মানবাধিকার ও সামাজিক সংগঠনের ব্যনারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে কক্সবাজার জেলার টেকনাফ ও উখিয়ায় বরখাস্ত হওয়া ওসি প্রদীপ‘সহ পুলিশের বন্দুকযুদ্ধে নিহত হওয়া পরিবারের সদস্য এবং ওসি প্রদীপ সহ অন্যান্য পুলিশের নির্যাতনের শিকার ব্যক্তিরা অংশ নেন।

এতে বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, ওসি প্রদীপের হাতে নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফাসহ পুলিশের নির্যাতনের শিকার ভুক্তভোগীরা এবং মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ ছাড়া এতে নিহত মেজর অব. সিনহা মো. রাশেদ খানের মা সিনহা হত্যায় জড়িত পুলিশ সদস্যদের শাস্তির দাবিতে ঢাকা থেকে মোবাইলে দেয়া বক্তব্য মাইকে প্রচার করা হয়।

মানববন্ধনে সিনহা হত্যাকাণ্ডে জড়িত সকল পুলিশ সদস্যদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানানো হয়।

বক্তারা বলেন সিনহা হত্যাকাণ্ডে শুধুমাত্র ১০ জন পুলিশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে অথচ এ ঘটনায় কক্সবাজারের পুলিশ সুপার‘সহ আরো অনেক পুলিশ সদস্য জড়িত। তারা এখনো জেলা পুলিশে এবং টেকনাফ থানায় স্বপদে বহাল রয়েছে।

পুলিশ সুপার‘সহ জড়িত পুলিশ সদস্যরা সিনহা হত্যার ঘটনার তদন্তে বিভিন্ন অপতৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ বক্তাদের ।

বক্তারা জানান, দায়ী পুলিশ সদস্যরা এখনো বিভিন্ন সাধারণ মানুষকে নানা হুমকি দিয়ে যাচ্ছে। বক্তারা পুলিশ সুপার‘সহ জড়িত পুলিশদের শাস্তি নিশ্চিত করে তাদের অবিলম্বে কক্সবাজার থেকে প্রত্যাহার করার দাবি জানান।

গত দু‘বছরে পুলিশের বন্দুকযুদ্ধে নিহত এবং নির্যাতনের ঘটনার একটি নিরপেক্ষ তদন্ত কমিশন গঠনেরও দাবি জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, বন্দুকযুদ্ধ, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =

আরও পড়ুন