লামার ফাইতং আ’লীগ সহ-সভাপতির বিরুদ্ধে স্কুল শিক্ষকের জায়গা জবর দখলের অভিযোগ

fec-image

লামা উপজেলা ফাইতং ইউনিয়নে একের পর এক ভূমি দস্যুতা বেড়েই চলেছে। স্থানীয় প্রভাবশালী সিন্ডিকেট সাধারণ মানুষের ভূমি জবর দখল করার জন্য একের পর এক হামলা ও নির্যাতন চালিয়ে যাচ্ছে। ভূমি দস্যু সিন্ডিকেট নিজেদেরকে সরকার দলীয় লোক পরিচয় দিয়ে প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ম্যানেজ করে রাখার অভিযোগও উঠেছে। এইবার ইউপি সদস্য ও ইউনিয়ন আওমী লীগের সহ সভাপতি শহিদুল হক মিন্টু (৩৫) কর্তৃক এক স্কুল শিক্ষক মোহাম্মদ সালা উদ্দিন (৪৬) এর মালিকানাধীন ও ভোগদখলীয় জায়গা জবর দখলের অভিযোগ উঠেছে।

স্কুল শিক্ষক মোহাম্মদ সালা উদ্দিন লামা থানায় লিখিত অভিযোগে জানান, ফাইতং ইউনিয়নের ৩০৬নং ফাইতং মৌজায় ক্রয়সূত্রে জি/২০৩, ২০৯ ও ২২০ নং হোল্ডিং এর মোট ১৫.০ একর এবং একই মৌজার হোল্ডিং নং ২২২ ও ২২৩ নং হোল্ডিং এর ১০.০ একর সহ সর্বমোট ২৫.০ একর জায়গা ক্রয়সূত্রে মালিক হন।

তিনি অভিযোগে জানান, বহুঅর্থ ব্যয়ে ফলদ ও বনজ বাগান সৃজন করেছেন। এই ইউনিয়নের ৬নং ওয়ার্ডর ইউপি সদস্য শহিদুল হক মিন্টুর নেতৃত্বে একটি সিন্ডিকেট তৈরি করে এই জায়গা জবর দখলের জন্য হামলার ভয়ভীতি প্রদশন করে যাচ্ছে। স্কুল শিক্ষক আরও জানান, ইউপি সদস্য ও ইউনিয়ন আওমী লীগের সহ সভাপতি শহিদুল হক মিন্টুর নেতৃত্বে ৭-৮ জন তার বাগানের মধ্যে জোর পূর্বক একটি ঘর তৈরি করেছে। বাগানের শ্রমিক লোকমান হাকিম, জয়নাল আবেদীন, এনামুল হক, আব্বাস উদ্দিন, আবুল হাশেম, আব্দুল মালেক, রিয়াজ উদ্দিন ও নুরুল আলম জানান, বাগানের রোপিত গাছের চারা পরিচর্যা না করার জন্য ইউপি সদস্য শহিদুল হক মিন্টু ও তার লোক জন বাধা দিচ্ছে। তাদের অবৈধ বাধার প্রতিবাদ করলে বিভিন্নভাবে হুমকি প্রদান করছে। বিভিন্ন প্রজাতির গাছ ও জায়গার উন্নয়ন দেখে জবর দখলে চেষ্টা করছে বলে শ্রমিকগণ সরজমিন পরির্দশনে জানান।

ইউপি সদস্য শহিদুল হক মিন্টু জানান, তার নিকট ৫.০০ একরের একটি কাগজ আছে। সেই কাগজ মূলে তিনি জায়গা দখলে যাচ্ছে।

লামা থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান ভূমি সংক্রান্ত বিরোধ আদালতের মাধ্যমে সমাধান করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। আইন শৃঙ্খলা বিষটি পুলিশ নজর দারিতে রেখেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযোগ, জবর দখলের, জায়গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − fifteen =

আরও পড়ুন