ঈদগাঁওয়ে কোরবানির গরু না দেয়ায় নববধূকে হত্যার অভিযোগ, ঝুলন্ত লাশ উদ্ধার

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকাল ৪টার দিকে উপজেলার জালালাবাদ ইউনিয়নের পশ্চিম পালাকাটাস্থ শ্বশুর বাড়ি থেকে লাশটি উদ্ধার হয়। নিহত জমিলা আক্তার(১৯) এলাকার মালয়েশিয়া প্রবাসী নজরুল ইসলামের নববিবাহিতা স্ত্রী।

প্রাপ্ত তথ্যে জানা যায়, গত সাত মাস পূর্বে একই উপজেলার ঈদগাঁও সদর ইউনিয়নের জাগির পাড়ার শমশুল আলমের কন্যা জমিলা আক্তারের সাথে পারিবারিকভাবে বিয়ে হয় পাশ্ববর্তী জালালাবাদ ইউনিয়নের পালাকাটার শমশুল আলমের ছেলে প্রবাসী নজরুল ইসলামের। পরে স্বামী মালয়েশিয়া প্রবাসে চলে যায় ৷

মঙ্গলবার বিকালে শ্বশুর বাড়ির নিজ কক্ষ থেকে হঠাৎ জমিলার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। এ সংবাদ পেয়ে নিহতের পরিবারের সদস্যরা সেখানে ছুটে যান। নিহতের ভাই মনিরের অভিযোগ, তার বোনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। কেননা বিয়ের পর থেকে শাশুড়ি এবং বোন জামাই নানাভাবে তার বোনকে নির্যাতন করত। সর্বশেষ কোরবানির ঈদে শাশুড়ি তাদের থেকে গরু দাবি করে। গরুর পরিবর্তে ছাগল দেয়ায় নির্যাতনের মাত্রা আরও বাড়িয়ে দেয়। যা বোন তাদের কয়েকবার জানায়। সর্বশেষ বিগত ৫/৬ দিন পূর্বে বাবার বাড়ি থেকে বেড়িয়ে সে শ্বশুর বাড়ি চলে যায়। তবে মনিরের দাবি, তার বোনের শ্বশুর ভাল লোক।

নিহতের শ্বশুর শামশুল আলম জানান, সাত মাস পূর্বে জমিলাকে পারিবারিকভাবে পুত্রবধূ বানিয়ে ঘরে তুলেছিলাম, হঠাৎ কেন এমন মর্মান্তিক ঘটনা ঘটল তা বোধগম্য হচ্ছেনা।

এ ব্যাপারে ঈদগাও থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মো. গোলাম কবিরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সংবাদ পেয়ে ঈদগাঁও থানা পুলিশদল ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় ইউপি সদস্য ও লোকজনের উপস্থিতিতে কক্ষের দরজা ভেঙে ঝুলন্ত লাশটি উদ্ধার করেন। পরে সুরতহাল তৈরি করে ময়না তদন্তের জন্য লাশটি মর্গে পাঠান।

এদিকে নববধূর হাতের মেহেদীর রং না মুছার পূর্বেই এমন কি ঘটনা ঘটলো, নববধূ জমিলাকে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা কিংবা হত্যার শিকার হতে হল? এনিয়ে স্থানীয়দের মাঝে কৌতুহলের শেষ নেই। তাই তারা তদন্তপূর্বক নিহতের ঘটনাটি হত্যা, না আত্মহত্যা প্রকৃত রহস্য উদঘাটনের দাবি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযোগ, ঈদগাঁও, কোরবানির গরু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন