কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের সুযোগ-সুবিধা দেয়ার কথা বলে প্রতারণার অভিযোগ

fec-image

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রশিক্ষণসহ সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলে প্রতারণা করার অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে।

শুক্রবার (১৪ জুলাই) রাইখালী ইউনিয়নে চক্রটি বিভিন্ন ঔষধ ফার্মেসিতে গিয়ে নাম নিবন্ধন বাবদ ৭ হাজার টাকা দাবি করছে বলে অভিযোগ উঠেছে।

রাইখালী ইউনিয়নে ভুক্তভোগী কয়েকজন ফার্মেসির মালিক জানান, শুক্রবার সকালে এক ব্যক্তি একটি ব্যাগ নিয়ে এসে খাতা কলমে তাদের দোকানের নাম অন্তর্ভুক্ত করে। এবং এনআইডি কার্ড নাম্বার দিয়ে ফরম পূরণ করতে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করে। লোকটি ওই সময় কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচয় ব্যবহার করে। এক পর্যায়ে ফার্মেসিগুলো থেকে ৭ হাজার টাকা নিবন্ধন ফি দাবি করে। ফার্মেসি মালিকদের বিষয়টি সন্দেহ হয়। এবং চক্রটিকে বিভিন্ন প্রশ্ন করলে ওই লোকটি সুযোগ বুঝে সটকে পরে। তখন তারা অনেকটা নিশ্চিত হয় যে এটা কোন প্রতারক চক্রের কাজ।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক রনির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এটা সম্পূর্ণ গুজব ছড়াচ্ছে ওই প্রতারক চক্র। কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে কোনো বিষয়ে কাউকে প্রশিক্ষণ দেয়ার কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এবং প্রতারক চক্ররা যে এরকম কিছু গুজব ছড়াচ্ছে এই বিষয়ে আরো কয়েকজনের নিকট অভিযোগ পাওয়া গেছে বলে জানান তিনি। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণ করবেন বলে নিশ্চিত করেন তিনি। পাশাপাশি এধরনের কোন প্রতারকের সাথে লেনদেন না করতে সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দেন। এছাড়া কোথাও কেউ এরকম প্রচারণা চালালে তাৎক্ষণিক উপজেলা প্রশাসন অথবা থানা পুলিশকে অবহিত করার জন্যও পরামর্শ দিয়েছেন তিনি।

এ ব্যাপারে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে জানান, টাকার বিনিময়ে বা টাকা ছাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কোনো ধরনের প্রশিক্ষণ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়নি। কোনো কুচক্রী মহল হীনস্বার্থে সাধারণ লোকজনকে ঠকানোর ফন্দি হিসেবে এরকম মিথ্যা প্রচারণা চালাচ্ছে। এছাড়া এ ধরনের কোনো প্রতারকের তথ্য পেলে তাৎক্ষণিক প্রশাসনকে অবহিত করার জন্য উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানানোর পাশাপাশি সচেতন থাকারও পরামর্শ দিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযোগ, কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্স, প্রতারণা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন