ফোক সম্রাজি মমতাজসহ এক ঝাঁক শিল্পী

শান্তিচুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে সেনাবাহিনী ও জেলা পরিষদে সম্প্রীতির কনসার্ট

fec-image

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি ২৫ বর্ষপূতি উপলক্ষে (রজতজয়ন্তী) খাগড়াছড়িতে সেনাবাহিনী ও জেলা পরিষদে হবে সম্প্রীতির কনসার্ট। শুক্রবার (২ ডিসেম্বর) বিকাল ৩টায় অস্ত্র সমর্পণের স্থান খাগড়াছড়ি স্টেডিয়ামে হবে সম্প্রীতি কনসার্ট । কনসার্টে সংগীত পরিবেশন কববেন ফোক সম্রাজি মমতাজ বেগম এমপি।

এছাড়াও সংগীত পরিবেশন করবেন, হৃদয় খান, নাজমা সুইটি, প্রতীম, অরণ্য ব্যান্ড ও হিল স্টার মিউজিক্যাল গ্রুপ। এ কনসার্ট সকলের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়াও একই স্থানে সন্ধ্যায় থাকবে প্রদীপ প্রজ্জলন-আতসবাজি ও ফানুস উড়ানো।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের সহযোগিতায় এই বর্ণাঢ্য আয়োজন। আমার দিনটিকে স্বরণীয় করে রাখতে এই আয়োজনের উদ্যোগ নিয়েছি।’

এছাড়াও বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করবেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা সম্পন্ন) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। সকাল ১০টায় পার্বত্য চট্টগ্রাম চুক্তি বিষয়ে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, সকাল ১১টায় সরকারি গণগ্রন্থাগার ভ্রাম্যমাণ সংগীত পরিবেশনা কার্যক্রমের উদ্বোধন, জেলা পরিষদ প্রাঙ্গণে এসআইডি-সিএইচটি,ইউএনডিপি প্রকল্পের প্রশিক্ষিত যুব মহিলাদের সেলাই মেশিন বিতরণ ও জেলা পরিষদ সম্মেলন কক্ষ গরীব-দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ,সন্ধ্যায় জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানেপার্বত্য চট্টগ্রাম চুক্তির উপর নির্মিত প্রমাণ্য চিত্র প্রর্দশনী।

শুক্রবার (২ ডিসেম্বর) সকাল ৯টা বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করবেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা সম্পন্ন) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। র‌্যালিটি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে হতে শুরু হয়ে শাপলা চত্বর হয়ে খাগড়াছডি টাউন প্রাঙ্গণে এসে শেষ হবে। সকাল সাড়ে ৯টায়র‌্যালি শেষে “শান্তিচুক্তি একটি ঐতিহাসিক অর্জন” হিসেবে উপলব্ধি করতে টাউন হল চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান ও কেক কাটা শেষে বর্ণিল ডিসপ্লে প্রদর্শন করা হবে। সকাল ১০টায় ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা এবং চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, দুপুর ১টায় শিশু সদন/এতিমখানা/অনাথ আশ্রমে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

এছাড়াও পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি উপলক্ষে শহর জুড়ে মাইকিংসহ বিভিন্ন স্থানে ব্যানার, ফেস্টুুন ও সজ্জার উদ্যোগ নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন