হোয়াটসঅ্যাপে কুইক রিপ্লাই দিতে নতুন ফিচার

fec-image

ব্যক্তিগত চ্যাট তো বটেই অফিসের কাজেও অনেকে ব্যবহার করেন হোয়াটসঅ্যাপ। দিয়ে প্রায় ২০০ কোটি গ্রাহক আছে এই সাইটটির। তবে অনেক অনেক মেসেজ আসার কারণে গুরুত্বপূর্ণ মেসেজ অনেক সময় চোখের আড়াল হয়ে যায়। ফলে রিপ্লাই দিতে দেরি হলে ঝামেলায় পড়েন কমবেশি।

এই সমস্যার সমাধানে নতুন ফিচার আনলো সাইটটি। নতুন এই ফিচারের নাম হলো কুইক রিপ্লাই। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা শর্টকার্ট ক্রিয়েট করে কুইক রিপ্লাই দিতে পারবেন। এই ক্ষেত্রে মেসেজের সঙ্গে ইমেজ এবং ভিডিও পাঠানো যাবে। তবে সেক্ষেত্রে ম্যাক্সিমাম নম্বরের সংখ্যা হতে হবে ৫০। এর বেশি লেখা যাবে না।

কুইক রিপ্লাই দেখতে হলে প্রথমেই ওপেন করতে হবে সেই চ্যাট। এরপর মেসেজ অপশনে ক্লিক করুন। সেখান থেকে অ্যাটাচ অপশন বেছে নিলে কুইক রিপ্লাই অপশন পাওয়া যাবে। এখন এখান থেকে ডিজায়ার কুইক রিপ্লাই অপশনটি বেছে নিন।

তারপরই সেই মেসেজ অটোমেটিক টেক্সট ইনপুট ফিল্ডে দেখা যাবে। এবার নিজের ইচ্ছা মতো সেই মেসেজ এডিট করে নিন। চাইলে ভিডিও বা ইমেজও পাঠাতে পারবেন। এজন্য এডিট করার পর সেন্ড অপশনে ক্লিক করুন।

বিজনেস অ্যাকাউন্ট থেকে কুইক রিপ্লাই দিতে প্রথমেই ক্লিক করতে হবে মোর অপশন। এরপর বিজনেস টুলস অপশন থেকে কুইক রিপ্লাই অপশনটি বেছে নিন। এবার অ্যাড অপশনে গিয়ে মেসেজ অপশন পাবেন। মেসেজ অপশনে ক্লিক করে ক্রিয়েট করতে হবে মেসেজ। এবার শর্টকার্ট অপশনে ক্লিক করুন। এক্ষেত্রে কিবোর্ডের শর্টকার্ট ব্যবহার করতে পারে। এরপর কুইক রিপ্লাই অপশনে গিয়ে সেভ অপশনটি ক্লিক করুন।

সূত্র: হিন্দুস্থান টাইমস

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: হোয়াটসঅ্যাপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন