চকরিয়ায় মতবিনিময় সভায়

‌বর্তমান প্রজন্মের শিক্ষার্থীকে মাদক ও জঙ্গিবাদের মতো অপরাধ থেকে দূরে রাখতে হবে

fec-image

কক্সবাজার নবাগত জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান চকরিয়া উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে সকল শ্রেণি পেশার ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন। আমাদের সকলের উচিত তার পাশে থাকা, তাহলেই ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তোলা সম্ভব। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করার পাশাপাশি দেশ থেকে জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ এবং মাদক নির্মূলে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ “সুগন্ধা” মিলনায়তনে এ মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে মাদক, ইভটিজিং ও জঙ্গীবাদের মতো অপরাধ কর্মকাণ্ড থেকে দূরে সরে রাখতে হবে। একজন শিক্ষার্থী কার সাথে মেলামেশা ও উঠাবসা করে সে দিকে লক্ষ্য রাখা দরকার, যেন কোন ধরণের বিপদগামী না হয়।

তিনি আরো বলেন, চকরিয়া উপজেলার উন্নয়নে পরিকল্পিতভাবে রুপরেখা তৈরি করে সরকারকে প্রস্তাবনা দেয়া হবে। পাশাপাশি মাতামুহুরী উপজেলা বাস্তবায়নে করতে তার সার্বিক সহযোগিতা থাকবে বলে আশ্বাস ও অভিমত দেন। জেলায় যাবতীয় উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এবং উন্নয়নের ধারা ও নানা কর্মযজ্ঞ অব্যাহত আছে। তবে জেলার অত্যান্ত গুরুত্বপূর্ণ উপজেলা হলেও চকরিয়া উপজেলা অনেক ক্ষেত্রে বৈষম্যের শিকার হচ্ছে। যা নিরসন হওয়া খুবই দরকার। একই সাথে তিনি মাতামুহুরীকে উপজেলা হিসেবে বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদানের আহ্বান জানান।

এতে আরো বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আ:লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী, সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক, উপজেলা আ:লীগের সাধারণ সম্পাদক মো: আবু মুছা, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক ছোটন কান্তি নাথ প্রমুখ।
এছাড়াও আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠানে জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সুধীজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এদিন সকালে নবাগত জেলা প্রশাসক মুজিব শতবর্ষের নবনির্মিত ঘর, ইউনিয়ন কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক, চকরিয়া থানা, উপজেলা ভূমি অফিস ও উপজেলা পরিষদের নবনির্মিত কমপ্লেক্স ভবন পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, মতবিনিময় সভা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন