অ্যাশেজ সিরিজ

অবশেষে জয়ের দেখা পেল ইংল্যান্ড

fec-image

ইংল্যান্ড হারলেই অ্যাশেজ অস্ট্রেলিয়ার- এই সমীকরণে দাঁড়িয়ে অবশেষে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড। টানা দুই ম্যাচ হারের পর হেডিংলি টেস্টে তারা ৩ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। পঞ্চাশোর্ধ্ব রানের দারুণ ইনিংস খেলে জয়ে অবদান রেখেছেন হ্যারি ব্রুক। ব্যাট হাতে পেস তারকা ক্রিস ওকসের অবদানও কম নয়।

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস ২২৪ রানে গুটিয়ে দিয়েছিল ইংলিশ বোলাররা। তিনটি করে উইকেট নিয়েছিলেন স্টুয়ার্ট ব্রড আর ক্রিস ওকস। এ ছাড়া মার্ক উড আর মঈন আলী নেন ২টি করে।

জয়ের জন্য ইংলিশদের সামনে টার্গেট দাঁড়ায় ২৫১ রানের। টার্গেট তাড়ায় নেমে গতকাল শনিবার ম্যাচের তৃতীয় দিনে বিনা উইকেটে ২৭ রান তুলেছিল ইংল্যান্ড। আজ রবিবার সকালে উদ্বোধনী জুটি ভাঙে ৪২ রানে। বেন ডাকেট ২৩ রানে ফিরলেও অপর ওপেনার জ্যাক ক্রলি করেন ৫৫ বলে ৪৪ রান।

মঈন আলী ৫ রানের বেশি করতে পারেননি। জো রুট করেন ২১ রান। সতীর্থদের আসা-যাওয়ার মাঝে একপ্রান্ত আগলে রেখে ৯৩ বলে ৯ চারে ৭৫ রানের ইনিংস খেলেন হ্যারি ব্রুক। ৭ম উইকেটে ক্রিস ওকসের সঙ্গে তার জুটি ছিল ৫৯ রানের।

তবে মিচেল স্টার্কের বলে ব্রুক আউট হলে ইংল্যান্ড ফের পরাজয়ের শংকায় পড়ে যায়। তখন ব্যাট হাতে দলের দায়িত্ব নেন দুই পেসার ক্রিস ওকস (৩২*) এবং মার্ক উড (১৬*)। তাদের ১৪ বলে অবিচ্ছিন্ন ২৪* রানের জুটিতেই ৩ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। প্রথম ইনিংসে ৩৪ রানে ৫ উইকেট আর দ্বিতীয় ইনিংসে ৬৬ রানে দুটি নিয়ে ম্যাচসেরা মার্ক উড।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড, জয়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন