বিশ্বকাপে ম্যাচ ফিক্সিং

আইসিসি’র কড়া নজরে ১২ জুয়াড়ি

fec-image

সামনে বিশ্বকাপ। তারমানে ম্যাচ ফিক্সিংয়ের রয়েছে সম্ভাবনা। আইসিসি তাই কোনো ঝুঁকি নিতে চাইছে না। আর আইপিএলে ফিক্সিং কাণ্ডের পর আইসিসি এখন আরও বেশি সতর্ক।

৩০ মে থেকে ইংল্যান্ড-ওয়েলসে শুরু হচ্ছে বিশ্বকাপ। ক্রিকেটের সব থেক বড় আসরে যেন কোনোভাবেই ফিক্সিংয়ের কালো ছায়া না থাকে সে ব্যাপারে সবরকম উদ্যোগ নিচ্ছে আইসিসি।

জানা গেছ, ১২ জন ম্যাচ ফিক্সারকে আগে থেকেই সাবধান করেছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কর্মকর্তাদের তরফ থেকে এমন উদ্যোগ নেওয়া হয়েছে যাতে এই ১২ জন বুকি বিশ্বকাপ চলাকালীন কোনোভাবেই ইংল্যান্ডে ঢুকতে না পারে। এই ১২ জনের মধ্যে বেশিরভাগ উপমহাদেশের বুকি।

আইসিসির দুর্নীতি দমন শাখার জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘এই ১২ জনের ব্যাপারে আমরা যাবতীয় তথ্য দিয়েছি পুলিশকে। প্রশাসনের তরফে নিশ্চিত করা হয়েছে, এই ১২ জনকে কোনোভাবেই বিশ্বকাপ চলাকালীন ইংল্যান্ডে আসতে দেওয়া হবে না। ওরা কোনোভাবে মাঠে প্রবেশ করলে সঙ্গে সঙ্গে বের করে দেওয়ার ব্যবস্থা করা হবে।’

এসিইউ’র জেনারেল ম্যানেজার আলেক্স মার্শাল ইংল্যান্ডের ওভালে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন, ‘প্রতিটি দলে আমাদের ইউনিট থেকে একজন কর্মকর্তা থাকলে খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের জন্য সেটা সুবিধাজনক হবে। কোনও ক্রিকেটার ফিক্সিংয়ের ফাঁদে পা দিয়েছে কিনা সেই ব্যাপারে খোঁজ-খবর রাখতে আমাদের কমিশনের প্রতিনিধি সক্রিয় ভূমিকা নেবে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইসিসি, বিশ্বকাপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন