আল্লাহ ও নবীপ্রেমই গাউছুল আজমের দর্শন: অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

Mahfil

রাঙামাটি প্রতিনিধি:

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব শাহছুফি অধ্যক্ষ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, বেলায়তের সর্বোচ্চ স্তর গাউছিয়্যত লাভের অন্যতম উপায় আল্লাহ ও নবীপ্রেম। প্রিয় নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামার পূর্ণ অনুসরণ ও ভালবাসার মাধ্যমেই যুগে যুগে আল্লাহর অলীগণ আল্লাহর অনুগ্রহে গাউছিয়্যতের মকামে অধিষ্ঠিত হতে সক্ষম হয়েছেন। কিন্তু বর্তমানের মত কঠিন সময়ে প্রিয় নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামার প্রতি পূর্ণ ভালবাসা অনুসরণের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে মোস্তফা খলীফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম মাদ্দাজিল্লুহুল আলী।

যিনি আল্লাহর প্রিয় হাবীব (স:)’র পদাঙ্ক অনুসরণ করে গাউছিয়্যত ও খলীফায়ে রাসূলের পদে আসীন হন। আজকের এই আধুনিক যুগে লক্ষ লক্ষ যুবক এ মহান মনীষির ছোহবতে এসে সরল পথ গ্রহণ করে নিজেদেরকে জান্নাতী যুবকে পরিণত করছেন। তাই কাগতিয়া দরবার, মুনিরীয়া তরিক্বত ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি এক শান্তির কানন, হেদায়তের বাগান, আখেরাতের ক্ষেত্র ও সুন্নাতে নববীর প্রতিচ্ছবি।

তিনি আজ শুক্রবার মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১২০নং রাঙ্গামাটি শাখার উদ্যোগে রাঙ্গামাটি পৌরসভা চত্বরে আয়োজিত এশায়াত মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

রাঙ্গামাটি পৌরসভার মেয়র মোহাম্মদ সাইফুল ইসলাম ভুট্টোর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে অতিথির মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপক মুহাম্মদ সাইফুল ইসলাম, অধ্যাপক মুহাম্মদ অলি আহাদ, অধ্যাপক মুহাম্মদ মঈনুল ইসলাম।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া তবলীগ ও যুব তবলীগ কমিটি বাংলাদেশের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ-সভাপতি ও মাইক্রোবায়োলজি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. আবুল মনছুর, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী, মুহাদ্দিস আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, আল্লামা জসীম উদ্দীন নূরী প্রমুখ।

পরিশেষে মিলাদ-কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন