আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদার ভিত্তিতে জীবন গড়ার আহবান

মাটিরাঙ্গা সংবাদদাতা :

মাইজভান্ডার দরবারী শরীফের সাজ্জাদানশীন ও আন্তর্জাতিক সুফী ঐক্য সংহতির চেয়ারম্যান মাওলানা সৈয়দ মোহাম্মদ সাইফুদ্দিন আহমেদ আল-হাসানী (ম.জি.অ.) আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদা‘র ভিত্তিতে জীবন গড়ার আহবান জানিয়ে বলেছেন, সঠিক সুন্নিয়ত মেনে জীবন গড়তে হবে। নিজেদের সন্তানাদিকে সেভাবেই শিক্ষা দিতে হবে। তবেই দেশ ও সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে।

শনিবার রাতে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে আজিমুসশান ওয়াজ ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়ন আনজুমানে রহমানিয়া মইনিয়া‘র উদ্যোগে মো: ওমর আলী‘র সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম। ওয়াজ ও মিলাদ মাহফিলে অন্যান্যের মধ্যে মাওলানা নুরুল ইসলাম জামালপুরী, মাও: মুফতি বাকী বিল্লাহ আল-আযহারীসহ বিভিন্ন আলেম ও ওলামাগণ গুরুত্বপূর্ণ ওয়াজ করেন।

এসময় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি জেলা সুন্নী ইমাম ও ওলামা ফ্রন্টের সভাপতি মাও. আবু তাহের আনছারী, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটির আহবায়ক মো: আবুল হাশেম ভুইয়াসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ইসলামের দর্শন হচ্ছে শান্তি ও সুবিচারের মাধ্যমে ভ্রাতৃত্বপূর্ণ মানবিক সমাজ ও বিশ্ব মৈত্রী গড়ে তোলার আহবান জানিয়ে তিনি বলেন, ইসলামের নির্দেশিত এ পথ থেকে বিচ্যুত হয়ে আজ দেশে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের মাধ্যমে মানুষ হত্যার মতো বর্বরতা ও নিষ্ঠুরতা চালানো হচ্ছে। জিহাদের নামে মানুষ হত্যাকে ইসলাম কোনভাবেই সমর্থন করেনা উল্লেখ করে তিনি বলেন, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ দিয়ে সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবেনা। জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদকে প্রতিহত করারও আহবান জানান তিনি।

হাজার হাজার ভক্ত ও ধর্মপ্রাণ মুসলমানদের উপস্থিতি মধ্যরাত পর্যন্ত চলা আজিমুসশান মাহফিলে মাওলানা সৈয়দ মোহাম্মদ সাইফুদ্দিন আহমেদ আল-হাসানী (ম.জি.অ.) ইসলামের সঠিক দিশা সমাজের প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে আনজুমানে রহমানিয়া মইনিয়া‘র প্রতিটি কর্মীকে নিবেদিতভাবে কাজ করার পরামর্শ দেন।

পরে দেশ ও জাতির কল্যাণ এবং মুসলিম উম্মাহর সম্বৃদ্ধি কামনায় মুনাজাত পরিচালনা করে মাওলানা সৈয়দ মোহাম্মদ সাইফুদ্দিন আহমেদ আল-হাসানী (ম.জি.অ.)।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন