ইউপিডিএফ নেতাকর্মী হত্যার ঘটনায় পানছড়ি থানায় মামলা

fec-image

খাগড়াছড়ির পানছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নিহত ইউপিডিএফ নেতা বিপুল চাকমাসহ চারজনের মরদেহ ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুর সোয়া ১টার দিকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের মর্গে লাশের ময়নাতদন্ত শেষ হয়।

ময়নাতদন্ত শেষে লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এরআগে সকালে পানছড়ি থানা থেকে তাদের মরদেহ খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে পুলিশ।

এদিকে ঘটনায় অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামী করে পানছড়ি থানায় মামলা দায়ের করেছেন নিহত বিপুল চাকমার চাচা নিরুপম চাকমা। বিষয়টি নিশ্চিত করেছেন পানছড়ি থানার ভারপ্রাপ্ত সফিউল আজম।

সোমবার (১১ ডিসেম্বর) রাতে পানছড়ির লোগাং ইউনিয়নের অনিল পাড়ায় প্রতিপক্ষের গুলিতে নিহত হন ইউপিডিএফ প্রসীত সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরাম লিটন চাকমা ও ইউপিডিএফ সংগঠক রুহিন বিকাশ ত্রিপুরা।

নিহত ৪ জনের লাশ ১৯ ঘণ্টা পর মঙ্গলবার বিকাল পাঁচটার দিকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে পানছড়ি থানায় নিয়ে আসে পুলিশ। দুর্গম এলাকা হওয়ায় লাশ উদ্ধারে দেরি হয়েছে বলে জানান পানছড়ি থানার ওসি সফিউল আজম।

উল্লেখ, সোমবার রাত ১০টার দিকে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার দুর্গম সীমান্ত এলাকার পাহাড়ি জনপদ পুজগাং এর অনিলপাড়া এলাকায় প্রতিপক্ষের গুলিতে নিহত হয়, ইউপিডিএফ প্রসীত গ্রুপের অঙ্গ-সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের নেতা লিটন চাকমা ও ইউপিডিএফ সদস্য রুহিন বিকাশ ত্রিপুরা। এসময় সন্ত্রাসীরা আরো ৩ জনকে ধরে নিয়ে যায়। ইউপিডিএফ প্রসীত গ্রুপ এ হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করলেও ইউপিডিএফ গণতান্ত্রিক তা অস্বীকার করেছে।

এদিকে হত্যাকাণ্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে ই্উপিডিএফ প্রসীত। কর্মসূচির মধ্যে রয়েছে, ১৩ থেকে ১৫ ডিসেম্বর প্রতিবাদ সমাবেশ ও শোক সভা, বিভিন্ন স্থানে কালো পতাকা উত্তোলন, ১৫ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি ২০২৪ পর্যন্ত পানছড়ি বাজার বয়কট। (প্রয়োজনে বয়কটের মেয়াদ বাড়ানো হতে পারে) ১৭ ডিসেম্বর পানছড়ি উপজেলাব্যাপী সাধারণ ধর্মঘট ও ১৮ ডিসেম্বর খাগড়াছড়ি জেলাব্যাপী সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সড়ক অবরোধ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, মামলা, হত্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন