ঈদগাঁওতে উপজেলা প্রশাসনের বাংলা নববর্ষ উদযাপন

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা প্রশাসনের উদ্যোগে আনন্দমুখর পরিবেশে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপিত হয়েছে। বাংলা নববর্ষ ও পহেলা বৈশাখকে বরণ উপলক্ষে দিনব্যাপী বর্ষবরণ ও বৈশাখী মেলার আয়োজন করা হয়।

ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে সকালে বর্ণাঢ্য শুভযাত্রা ও নাগর দোলায় চড়ে অনুষ্ঠানমালার সূচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা। পরে উন্মুক্ত মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে আলোচনা সভা ও বিভিন্ন আচার অনুষ্ঠান শুরু হয় ।

এতে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান বিভাগের প্রভাষক ডক্টর জসিম উদ্দিন, ঈদগাঁও উপজেলা একাডেমিক সুপার ভাইজার রাশেদুল হাসান মো. মহি উদ্দীন, স্বাগতিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, মেহের ঘোনা শাহ জাব্বারিয়া দাখিল মাদ্রাসা সুপার মাওলানা মনছুর আলম, সংগঠক কাফি আনোয়ার ও কবি মনির ইউসুফ সহ অনেকে।

উপস্থিত ছিলেন সোনাগাজী উপজেলা নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা, সোনালী ব্যাংক ঈদগাঁও শাখার ম্যানেজার (অপারেশন) শারমিন সুলতানা রুহি, রাঙ্গামাটি উপজেলা খাদ্য কর্মকর্তা (অবসরপ্রাপ্ত) পদ্মরঞ্জন চাকমা, সহকারি প্রধান শিক্ষক নুরুল আবছার, সহকারী প্রধান শিক্ষক মো. আলম, সিনিয়র শিক্ষক মিনুন নাহার বেগম, হেলাল উদ্দিন, মো. রেজাউল করিম, এস এম, তারিকুল হাসান (তারেক), দেলাওয়ার হোসাইন সাঈদী, দেলোয়ার হোসেন, ইফাত সানিয়া, নুরুল আমিন হেলালী, আহমদ কবির, আব্দুস সালাম, আব্দুল গফুর, সংবাদকর্মী এম আবু হেনা সাগর, হাফেজ বজলুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, শিক্ষকসহ অনেকে।

এতে বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা সাংস্কৃতিক অনুষ্ঠান তথা গান, নৃত্য ও কবিতা আবৃত্তি করে। শিক্ষার্থীরা অতিথিদের পান্তা- ভাত ও বৈশাখী খাদ্য দিয়ে আপ্যায়ন করে।

মেলায় বৈশাখী পণ্যের দোকান ছাড়াও পিঠা-পুলির ছয়টি স্টল স্থাপন করা হয়েছিল। মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত ছিল। সমাপনী বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা। তিনি ভবিষ্যতেও আবহমান বাঙালির এ ধারা বজায় রাখতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিশে বলেন, আমাদেরকে মনেপ্রাণে বাঙালি হতে হবে। দেশের পণ্যকে ভালবাসতে হবে। বাঙালি খানায় মনোনিবেশ করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন