উখিয়ায় অবৈধ দখলদারদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

fec-image

কক্সবাজারের উখিয়ায় সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে বাদশা সিন্ডিকেটের অবৈধ স্থাপনা নির্মাণের বিরুদ্ধে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক দেশ রূপান্তরের উখিয়া প্রতিনিধি ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক শহীদুল ইসলামের উপর অতর্কিত হামলা করেছে সন্ত্রাসীরা।

জানা গেছে, শুক্রবার (২০ নভেম্বর) বিকেল ৩টার দিকে উখিয়া নুরুল হোটেলে চা পানরত অবস্থায় পূর্ব পরিকল্পিতভাবে নুর মোহাম্মদ বাদশা প্রকাশ সী লাইন বাদশার লেলিয়ে দেয়া টিটু বড়ুয়াসহ ১০/১৫ জন সন্ত্রাসী বাহিনী প্রকাশ্যে দিবালোকে এ হামলা চালায়।

এ সময় তার হাতে থাকা ১টি অপ্পো স্মার্ট ফোন, ১টি নোকিয়া ফোন ও পকেটে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয়। তাৎক্ষণিক আহত সাংবাদিককে সাথে থাকা সহকর্মীরা উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন হাসপাতালে চিকিৎসারত আহত সাংবাদিক শহীদুল ইসলাম।

এদিকে সংবাদ প্রকাশের পর থেকে সী-লাইন বাদশা ও টিটু বড়ুয়ার নেতৃত্বে লাঠিয়াল বাহিনী সকাল থেকে প্রকাশ্যে হুমকি ধমকি দিয়ে আসছিল।

এ প্রসঙ্গে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোর্শেদ বলেন, তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উখিয়া উপজেলার নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আমিমুল এহসান খাঁন বলেন, সড়ক ও জনপথ বিভাগের জায়গার উপর অবৈধ স্থাপনা নির্মাণের বিষয়ে সংবাদ প্রকাশের পর আজ দুপুরে সরেজমিন পরিদর্শন করে দখলদারকে বৈধ কাগজপত্র থাকলে দাখিল করার নির্দেশ দেয়া হয়। অন্যথায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। তিনি এও বলেন, এ সংক্রান্ত সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক শহীদের উপর হামলার বিষয়টি জেনেছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, জনপদ বিভাগ, সাংবাদিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন