উখিয়ায় এক হতদরিদ্র নারীর ভোগ দখলীয় জমি জোরপূর্বক দখলের চেষ্টা

fec-image

কক্সবাজারের উখিয়ায় এক হতদরিদ্র নারীর দীর্ঘ দিনের ভোগ দখলীয় জমি জোর পূর্বক দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে এক প্রভাবশালী ব্যক্তি। যাহা নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) থানায় দায়েরকৃত অভিযোগের সূত্রে জানা যায়, উখিয়া উপজেলা রাজাপালং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হাতিমোরা কিল্লামারা এলাকার মির আহাম্মদের স্ত্রী লায়লা বেগম (৪৫) জমিটি ওয়ারিশী এবং গত ০৯/১২/২০২০ ইং তারিখে উখিয়া সাব-রেজিষ্ট্রি অফিসের রেজিঃ হেবা ঘোষণা পত্র দলিল নং ১৪৮০ মূলে প্রাপ্ত হয়ে ভোগ দখল করে আসছিল।

কিন্তু সম্প্রতি জায়গা-জমির দাম বেড়ে যাওয়ায় এবং রাস্তার সন্নিকটে হওয়ায় উক্ত জমিটির কিছু অংশ সন্ত্রাসী নিয়ে জোরপূর্বক দখলের উদ্দেশ্যে গত বুধবার সন্ধ্যায় ইট, বালিসহ নির্মাণ সামগ্রী নিয়ে আসে ওই এলাকার জাফর আলমের ছেলে, একাধিক ডাকাতি মামলার আসামী মো. ছালাম প্রকাশ মাচ্ছালাম (৪৭)। পরে বিষয়টি জানার পর লায়লা বেগম উখিয়া থানাকে অবহিত করিলে থানা পুলিশের হস্তক্ষেপে জায়গাটি দখলদারদের হাত থেকে রক্ষা পায়।

এর পর থেকে ছালাম বারবার অশ্লীল ভাষায় গালি-গালাজ, হুমকি-ধমকি এবং পাল্টা মামলা-হামলার ভয় দেখাচ্ছেন বলে অভিযোগ করে ভুক্তভোগী লায়লা বেগম।

এ বিষয়ে জানার জন্য অনেক চেষ্টা করেও মো. ছালামের সাথে কথা বলা সম্ভব হয়নি।

স্থানীয় এলাকাবাসির সাথে কথা বলে জানাযায়, জায়গাটি ওয়ারিশ সূত্রে এবং হেবা মুলে মালিক হচ্ছে লায়লা বেগম। সেখানে মো. ছালামের কোন জায়গা নেই। কিন্তু জমিটি তার বাড়ী সংলগ্ন এবং রাস্তার পাশে হওয়ায় এই হতদরিদ্র নারীর জমিটি জোর করে দখল করার চেষ্টা করছে ছালাম। ঘটনাটি দ্রুত মিমাংশা করা না হলে আইনশৃংখলা পরিস্থিতির অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান স্থানীয়রা।

ভুক্তভোগী লায়লার ছোট ভাই অলি উল্লাহ বলেন, ঘটনাটি উখিয়ার থানার এসআই আবছারকে জানানোর পর তিনি ঘটনাস্থলে গিয়ে উক্ত জমিতে কোন ধরনের কাজ না করার জন্য ছালামকে নিষেধ করেছে। প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে উভয় পক্ষকে থানায় যাওয়ার জন্য বলেছে। কিন্তু ছালাম আমার বোনের পরিবারকে এবং আমাকে বিভিন্ন হুমকি দিচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন