উখিয়ায় ছিনতাইকৃত সিএনজি ও চালক উদ্ধার

 

উখিয়া প্রতিনিধি:

উখিয়ায় ছিনতাইকৃত সিএনজিসহ চালক উদ্ধার হলেও ওই চক্রে সদস্যদের অপতৎপরতা বৃদ্ধি পাওয়ায় পরিবহন মালিক ও যাত্রীরা জিম্মি হয়ে পড়েছে। প্রতিদিন ছিনতাইকারীদের কবলে পড়ে অনেকেই  সর্বশান্ত হয়েছে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন ভোক্তভোগীরা।

অভিযোগে প্রকাশ উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের চর পাড়া গ্রামের সিএনজি  চালক সাহাব উদ্দিন গত বৃহস্পতিবার যাত্রী নিয়ে কক্সবাজারে যায়। ওই দিন রাত ১১টার দিকে লিংক রোড ফয়েজ এন্ড ব্রাদার্স ফিলিং স্টেশনে গ্যাস নেওয়ার জন্য যাওয়ার পথে এক দল ছিনতাইকারী গতিরোধ করে মারধর পূর্বক চাবি কেড়ে নিয়ে চালক সহ সিএনজি অটো রিক্সাটি ছিনতাই করে নিয়ে যায়।

গাড়ির মালিক  আবদুর রহিম জানান, আমার ছেলে ও চালক  সাহাব উদ্দিনকে হাত পা বেঁধে সিএনজি নিয়ে যাওয়ার সময় কয়েক জন প্রত্যক্ষদর্শীরা তা দেখে আমাদেরকে খবর দেয়। আমরা তাৎক্ষনিক ভাবে লোকজন নিয়ে চারদিকে খোঁজা খুঁজি শুরু করলে ছিনতাইকারী সদস্যরা তা টের পেয়ে পালিযে যায়।

আহত চালক সাহাব উদ্দিন বলেন, লিংক রোডের নানা অপরাধ জগতের চিহিৃত হোতা  মনছুর আলমের নেতৃত্বে সিএনজিটি ছিনতাই করে বাংলা বাজার হয়ে ছনখোলা নামক নির্জন স্থানে নিয়ে তাকে মারধর পূর্বক নগদ টাকা পয়সা ও মোবাইল কেড়ে নেয় এবং মুক্তিপনের টাকা দাবি করে।

কোটবাজারের কয়েকজন সিএনজি অটো রিক্সার মালিক জানান, ছিনতাইয়ের খবর পাওয়ার সাথে সাথে চারদিকে মোবাইল ফোনে বিষয়টি জানিয়ে দেওয়া হয়। এছাড়াও মালিক শ্রমিক এবং আত্মীয় স্বজন নিয়ে ওই এলাকায় গিয়ে খোঁজা খুঁজি শুরু করলে ছিনতাইকারীরা টের পেয়ে পালিয়ে যায়। দীর্ঘ ৪ ঘন্টার পর ঘটনাস্থল থেকে সিএনজি ও চালককে উদ্ধার করা সম্ভব হয়।তারা আরও অভিযোগ করে বলেন, কলেজ গেইট চান্দের পাড়া এলাকার চিহিৃত মনছুর আলমের নেতৃত্বে একটি ১০/১২ জনের আন্ত: অপহরণ  চক্র প্রায় সময় সিএনজি ছিনতাইসহ মুক্তিপণ আদায় করে আসছে। বলতে গেলে এ চক্রের হাতে মালিক শ্রমিক ও চালক জিম্মি হয়ে পড়েছে। এ ব্যাপারে প্রশাসনিক সহযোগিতা কামনা করেছেন পরিবহন সংগঠনের নেতৃবৃন্দরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন