উখিয়ায় ব্যতিক্রমী বসন্ত উদযাপন

fec-image

পহেলা ফাল্গুনে এলাকাবাসীকে একসাথে দুটি উপহার দিলেন কক্সবাজারের উখিয়ার হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী। জনগণকে লাল গোলাপের সাথে জন্মনিবন্ধন উপহার দিয়েছেন তিনি। ব্যাতিক্রমী এই উদ্যোগের জন্য সাধারণ মানুষ সাধুবাদ জানিয়েছেন। কক্সবাজার জেলাবাসির জন্য সোনার হরিণ হয়ে ওঠা জন্মনিবন্ধন নিজ হাতে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন এই চেয়ারম্যান, এটিকে জনপ্রতিনিধিদের জবাবদিহিতার বাস্তবায়ন বলে মনে করছেন সুশীল সমাজও।

হঠাৎ এলাকায় ফুল আর জন্মনিবন্ধন হাতে চেয়ারম্যানকে পেয়ে বিস্মিত সাধারণ মানুষ। ফাল্গুনের প্রথম দিনে টকটকে লাল গোলাপ আর জন্মনিবন্ধন নিয়ে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন তিনি।

হলদিয়াপালংয়ের বাসিন্দা কফিল উদ্দিন সিকদার জানিয়েছেন, পহেলা ফাল্গুনে চেয়ারম্যান নিজে ফুল আর জন্মনিবন্ধন নিয়ে আমার কাছে আসবে কখনও কল্পনাই করিনি। জনগণের জন্য চেয়ারম্যানের এই ভালোবাসার দেশের অন্যান্য জনপ্রতিনিধিদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলেও মনে করেন তিনি।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য সরোয়ার কামাল বাদশা বলেন, ১৪ ফেব্রুয়ারি সকালে চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী একহাতে গোলাপ আরেক হাতে ৩’শ জন্মনিবন্ধন নিয়ে এলাকায় আসেন। তিনিও একে দেখছেন একটি যুগান্তকারী উদ্যোগ হিসেবেই।

চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী জানান, জনপ্রতিনিধিদের দায়িত্ব হলো জনগণকে ভালোবাসা, জনগণের সেবা করা। বসন্ত ও ভালোবাসা দিবসটি ইউনিয়নের জনগণের সাথে পালন করতে পেরে আনন্দিত চেয়ারম্যান নিজেও। পাশাপাশি তিনি এই দিবসে প্রতিটি মানুষের হৃদয়ে এবং অন্তরে ভরে উঠুক ভালোবাসায় সে প্রত্যাশাও করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন