উখিয়া রেজুখালের ব্রিজের ফাটল, দুর্ঘটনার আশঙ্কা

Pic Ukhiya 26-02-2017 copy

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার রেজুখালের কুমার ঘাটের ব্রিজে (শহীদ জাফর আলম সেতু) ফাটল ধরেছে। অতিরিক্ত পণ্য বোঝাই ভারি যানবাহন যাতায়াত করার কারণে ব্রিজের অংশ বিশেষ ফাটল দেখা দিয়েছে। ফলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।

জানা যায়, উপজেলার কোটবাজার-সোনারপাড়া সড়কে রেজুখালের উপর কুমার ঘাটের ব্রিজটি ২০০৪ সালে সড়ক ও জনপদ বিভাগ পুনঃনির্মাণ করে। হলদিয়াপালং ও জালিয়াপালং ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত খালের উপর নির্মিত ব্রিজটি খুবই গুরুত্বপূর্ণ। প্রতিদিন অসংখ্য যানবাহন ও পর্যটকবাহী গাড়ি এ ব্রিজ দিয়ে যাতায়াত করে।

সরজমিন পরিদর্শনে দেখা যায়, অতিসম্প্রতি ব্রিজের উপরের অংশ ফাটল দেখা দেয়। এমনকি পর্যায়ক্রমে তলদেশে ফাটল সৃষ্টি হয়। এভাবে চলতে থাকলে অদূর ভবিষ্যত ফাটল আরও বড় আকার ধারণ করতে পারে।

উখিয়া উপজেলা ট্রাক চালক সমবায় সমিতির সভাপতি মকবুল আহমদ কোম্পানী জানান, অতিরিক্ত পণ্য বোঝাই যানবাহন চলাচলের কারণে ব্রিজের ফাটল সৃষ্টি হয়েছে। তিনি অভিযোগ করে বলেন, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ১০ টনের অধিক পণ্য পরিবহন না করার জন্য সতর্ককরন বিজ্ঞপ্তি টাঙিয়ে দিলেও কতিপয় মালিক ও ড্রাইভার তা অগ্রাহ্য করে ২০ থেকে ২২ টন অতিরিক্ত পণ্য বোঝাই করে ওই সড়কের উপর দিয়ে যাতায়াত করার কারণে আজকে এ অবস্থা দেখা দিয়েছে।

ট্রাক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান ক্ষোভ প্রকাশ করে বলেন, অতিরিক্ত পণ্য বোঝাই যানবাহন যাতায়াত বন্ধসহ সংস্কারের উদ্যোগ গ্রহণ না করলে ভবিষ্যতে ব্রিজের ফাটল আরও প্রকট আকার ধারণ করবে। স্থানীয় অধিবাসীদের অভিযোগ এনাম নামের জৈনক ব্যক্তি ব্রিজের নিচে বাসা তৈরি করে বসবাস করছে। ওই বাসায় রান্না কাজে আগুন ব্যবহার থেকে ব্রিজের ফাটল সৃষ্টি হচ্ছে বলে অনেকের অভিমত।

সচেতন এলাকাবাসী অবিলম্বে ব্রিজের ফাটল সংস্কার ও অতিরিক্ত পণ্য বোঝাই যানবাহন যাতায়াত বন্ধ করার জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন