উপজাতীর নিঃর্শত মুক্তির দাবিতে রামগড়ে মানববন্ধন

16.3.2014

উপজেলা প্রতিনিধি, রামগড়:

খাগড়াছড়ি’র  রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নে ১৪ মার্চ  জুমছড়া পাহাড়ি গ্রামে হামলা, অগ্নিসংযোগ ও  লুটপাটের  প্রতিবাদে এবং আটক কৃত র্নিদোষ পাহাড়িদের নিঃর্শত মুক্তির দাবিতে রবিবার সকাল ১১টায় রামগড় বাজার প্রধান সড়কে মানববন্ধন করেছে । 

উপজেলার পাতাছড়ার জুমছড়া এলাকায় বাগানের প্রহরী ফুলমিয়ার নেতৃত্বে পাহাড়ি গ্রামে র্নিযাতন, ঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ এনে উক্ত ঘটনার দোষীদের শাস্তিসহ আটককৃত র্নিদোষ পাহাড়িদের নিঃর্শত মুক্তির  দাবি জানিয়েছেন উপজাতী নেতারা।

রবিবার পাতাছড়া ও রামগড় উপজেলার সাধারন জনগনের ব্যানারে আয়োজিত মানববন্ধনে ২নং পাতাছড়া ইউপি মেম্বার মানেন্দ্র চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন রামগড় উপজেলা বাত্রিকস শাখার সাধারন সম্পাদক হরিসাধন বৈষ্ণব, উপজেলা শাখার ত্রিএসএফ এর সদস্যধন মোহন ত্রিপুরা, বিজয় ত্রিপুরা ও জেলা পিসিপি’র সদস্য চিত্র জ্যোতি চাকমা। সঞ্চালনে ছিলেন মাটিরাংঙা শাখার পিসিপি’র সাধারন সম্পাদক অমল ত্রিপুরা।    

উল্লেখ্য, গত ১৪ মার্চ রাতে উপজেলার পাতাছড়াস্থ জুমছড়ায় কর্ণেল বাগানের ১৩ হাজার আম ও কলা সৃজিত বাগান কেটে ফেলে সন্ত্রাসীরা । উক্ত ঘটনায় বাগানের একটি ঘর ও পাশ্ববর্তী একটি উপজাতী বাড়ীতে অগ্নিসংযোগ ও লুটপাটের  ঘটনা ঘটে এবং  এ অভিযোগে দুই উপজাতীকে গ্রেফতার করে রামগড় থানা পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন