উপহারের ঘর পেয়ে আনন্দে আবেগাপ্লুত নানিয়ারচরের মিনু আক্তার

fec-image

মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারসমূহের মাঝে জমি ও ঘর প্রদান করছে সরকার। ঘর পেয়ে আনন্দে আবেগাপ্লুত হয়ে পড়ছে উপকারভোগী পরিবার। জমি ও ঘর পেয়ে কান্নায় ভেঙে পড়েন নানিয়ারচর উপজেলার মিনু আক্তার।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে উপজেলা মিলনায়তনে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে সারাদেশে ২৬ হাজার ২২৯টি ঘরের শুভ উদ্বোধন করেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, নানিয়ারচর জোন (১০ বীর) প্রতিনিধি মো. কামরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহা, থানার ওসি সুজন হালদার, উপজেলা রিসোর্স ইন্সট্রাকটর সরওয়ার কামালসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তৃতীয় পর্যায়ের ২য় ধাপে নানিয়ারচর উপজেলার একমাত্র ঘর পাওয়া মিনু আক্তার কান্নাজড়িত কণ্ঠে জানান, চার (৪) সন্তান নিয়ে আমি মানবেতর জীবনযাপন করছিলাম। আমার স্বামী নেই। বসতবাড়ি ও জমি ছিলনা। জীবনধারণ ছিল আমার কাছে অত্যন্ত কষ্টের। আজ আমি একটি পাকা ঘর পেয়েছি। যা আমি কখনও কল্পনাও করিনি। আমাকে জমি ও ঘর দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী কে ধন্যবাদ।

প্রধানমন্ত্রী ভার্চুয়ালী এসব ঘর উদ্বোধনের পরে মিনু আক্তারকে ঘরের চাবি এবং সনদ হাতে তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার ফজলুর রহমান ও উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

উল্লেখ্য, নানিয়ারচর উপজেলায় প্রথম পর্যায়ে ৩১টি, দ্বিতীয় পর্যায়ে ৩০টি, ৩য় পর্যায়ের ১ম ধাপে ১১টি ও ২য় ধাপে একটিসহ মোট ৭৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর উপহারের এই ঘর। এরই মাধ্যমে সারাদেশে ১ লাখ ৮৫ হাজার ১ শত ২৯টি পরিবার পেলো প্রধানমন্ত্রীর ঘর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন