কক্সবাজার পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী মাবু, শহরজুড়ে আনন্দ মিছিল

fec-image

আগামি ১২ জুন অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন সাবেক প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মাহাবুবুর রহমান চৌধুরী মাবু। তিনি পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের ৩ বারের নির্বাচিত কাউন্সিলর।

এ দিকে মাহবুবুর রহমান চৌধুরী দলীয় মনোনয়ন পাওয়ার খবরে কক্সবাজার শহরে আনন্দ মিছিল করেছে কর্মী, সমর্থকরা।

শনিবার (১৫ এপ্রিল) বাদে মাগরিব শহরের বিভিন্ন অলিগলি মিছিলে সরগরম হয়ে ওঠে। এতে দলের নেতাকর্মী ছাড়াও স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষ অংশগ্রহণ করে।

মো. মাহাবুবুর রহমান চৌধুরী কক্সবাজার জেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। একই সঙ্গে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্বও পালন করেন।

শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থীতা চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৫ টি সিটি কর্পোরেশন, ৩ টি উপজেলা, ৫ টি পৌরসভা ও ৬ টি ইউনিয়নের দলীয় প্রার্থীর নাম চ‚ড়ান্ত করা হয়। যেখানে কক্সবাজার পৌরসভায় মেয়র প্রার্থী হিসেবে চূড়ান্ত হয়েছেন মো. মাহাবুবুর রহমান চৌধুরী।

দলের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত কপিটি মো. মাহাবুবুর রহমান চৌধুরী পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে কক্সবাজার পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে চুড়ান্ত হয়েছি। এর জন্য পৌরবাসি দোয়া ও সহযোগিতা কামনা করছি।

কেন্দ্রের সিদ্ধান্ত মতে প্রার্থী চূড়ান্ত করতে আগ্রহীদের ৯ থেকে ১২ এপ্রিল মনোনয়ন পত্র সংগ্রহ করে জমা দেয়ার নিদের্শনা দেয়া হয়েছিল। এ সিদ্ধান্ত মতে বুধবার সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ৭ জন মনোনয়নপত্র জমা দেয়ার সত্যতা নিশ্চিত হওয়া গেছে।

এরা হলেন, বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মাহাবুবুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাশেদ, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য রাশেদুল ইসলাম, পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, জেলা আওয়ামী লীগের সাবেক নেতা আবদুল খালেক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য ইশতিয়াক আহমদ জয়।

কক্সবাজার পৌরসভার সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ২৫ জুলাই। ওই নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী মুজিবুর রহমান। নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতিক নিয়ে রফিকুল ইসলাম, জামায়াত সমর্থিত নাগরিক কমিটির সরওয়ার কামাল ও জাতীয় পার্টির রুহুল আমিন শিকদার মেয়র পদে প্রার্থী ছিলেন।

গত ৩ এপ্রিল নির্বাচন কমিশন কক্সবাজার পৌরসভার নির্বাচন আগামি ১২ জুন অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন। ঘোষণা মতে, কক্সবাজার পৌরসভার নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে, বাছাই ১৮ মে এবং প্রত্যাহারের শেষ সময় ২৫ মে।

কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয়ের তথ্য বলছে, কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডের বর্তমান ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।

তবে এ ভোটার সংখ্যা কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা শাহাদাত হোসেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, আনন্দ, কক্সবাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন