কক্সবাজারে ইয়াবা মামলায় আসামির ৭ বছর কারাদণ্ড, ২ জনের খালাস

fec-image

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় বসতবাড়ি থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধারের মামলায় মো. আইজ উদ্দিনের ৭ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সে সঙ্গে তাকে দুই লাখ টাকা নগদ অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

 দণ্ডিত আসামি মো. আইজ উদ্দিন টেকনাফের হ্নীলা নয়াপাড়ার পশ্চিম সাতঘরিয়া পাড়ার মোহাম্মদ হোসেনের ছেলে। এ মামলার পলাতক আসামি মো. শামসুদ্দিন ও হাজতি আসামি মো. আইয়ুবের বিরুদ্ধে কোন অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) এস.টি মামলা নং-১৪২/২০২১ (জিআর মামলা নং-৫০২/২০১৮, টেকনাফ থানার মামলা নং-৫০) শুনানি শেষে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে দণ্ডিত আসামি মো. আইজ উদ্দিন ও খালাসপ্রাপ্ত মো. আইয়ুব আদালতের কাঠগড়ায় হাজির ছিলেন।

এ সময় রাষ্ট্র পক্ষে পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম মামলাটি পরিচালনা করেন। আসামিদের পক্ষে ছিলেন এডভোকেট বেগম শামীম আরা স্বপ্না। এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা জজ আদালতের নাজির বেদারুল আলম।

এছাড়া মামলার নথির সূত্রে তিনি জানান, ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর টেকনাফের হ্নীলা পশ্চিম সাতঘরিয়া পাড়ার মো. আইজ উদ্দিনের বসতবাড়ি থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার করে র‍্যাব-৭। পরে এ ঘটনায় ৩ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন টেকনাফ ক্যাম্পের ডিএডি মো’ আব্দুর রহমান। যার থানার মামলা নং-৫০/১৮।

উল্লেখ্য, মামলাটি তদন্তপূর্বক আসামি আইজ উদ্দিন, মো. শামসুদ্দিন, মো. আইয়ুবের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ১৯(১) ধারার টেবিল ৯(খ)২৫/৩৩ ধারার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় ২০১৯ সালের ২৯ মার্চ অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) এস.এম আতিক উল্লাহ। ২০২০ সালের ১৫ মার্চ মামলার অভিযোগ গঠন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আসামি, ইয়াবা, কারাদণ্ড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন