প্রেম বঞ্চিতদের মনো মিছিলে প্রেমে সমবণ্টনের দাবি

খাগড়াছড়িতে ঋতুরাজ বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবস

খাগড়াছড়িতে ঋতুরাজ বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবস পালিত হচ্ছে।

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবসকে ঘিরে আনন্দে মাতোয়ারা তরুন-তরুনীরা। বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে মেলার আয়োজন করা হয়েছে। বিনোদন কেন্দ্রগুলোতেও উপচে পড়া ভিড়। পক্ষান্তরে খাগড়াছড়ি “সিঙ্গেল ঐক্য পরিষদ ও প্রেম বঞ্চিত সমাজ”-এর ব্যানারে পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে মনো মিছিল ও শান্তি সমাবেশ হয়েছে।

এ ঋতুরাজ বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে খাগড়াছড়ির সর্বত্র সেজেছে বর্ণিল সাজে। বিভিন্ন সংস্থার উদ্যোগে আয়োজন করা হচ্ছে বসন্ত মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। দিবসটি উপলক্ষে খাগড়াছড়িতে নারী উন্নয়ন সংগঠন জেলা শিল্পকলা একাডেমিতে বসন্ত মেলার আয়োজন করা হয়।

এ সময় সকালে ফিতা ও কেক কেটে বসন্ত মেলার শুভ সূচনা করেন পুনাক সভানেত্রী রেহানা ফেরদৌসি। মেলায় ১৫ টি স্টল অংশ নিয়েছে। অপর দিকে খাগড়াছড়ি সরকারী মহিলা কলেজের উদ্যোগে আয়োজন করা হয়েছে পিঠা মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে। উৎসবে অংশ নিয়ে উল্লসিত তারা।

এছাড়াও ঋতুরাজ বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবসকে ঘিরে ভিন্ন ধরনের আয়োজনও হয়েছে খাগড়াছড়িতে। খাগড়াছড়ি “সিঙ্গেল ঐক্য পরিষদ ও প্রেম বঞ্চিত সমাজ”-এর ব্যানারে পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে মনো মিছিল ও শান্তি সমাবেশ হয়েছে। এ সময় তারা “কেউ পাবে,কেউ পাবে না.তা হবে না,তা হবে না”। “থাকিবো সিঙ্গেল,হবো না মিঙ্গেল,এক বড় না দুই বড়,সিঙ্গেলদের মন বড়” ইত্যাদি শ্লোগান দেয়।

মিছিল শেষে বক্তারা একের অধিক প্রেম ও ভালোবাসা দিবসের স্কুল-কলেজে অপ- সংস্কৃতি চর্চা হচ্ছে বলে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রেমে সমবন্টনের দাবি জানান।

উল্লেখ্য, লাইলী-মজনু ও শিরি-ফরহাদের প্রেম কাহিনী পৃথিবীতে ইতিহাস হয়ে আছে ও থাকবে তাই প্রেম চির অমর ।

ভিডিওতে নিউজটা দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উৎসব, ঋতুরাজ বসন্ত, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন