কক্সবাজারে কলেজ ছাত্রী হাসিনা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

01 copy

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী হাসিনা আকতারের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে স্কুল কলেজের শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার লোকজন।

রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে মানববন্ধন পূর্বক স্মারকলিপি প্রদান করা হয়। এক্টিভ সিটিজেন্স এন্ড ইয়ুথ এন্ডিং হাঙার বাংলাদেশে’র আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা দাবি তুলেন, দীর্ঘদিন পার হয়ে গেলেও হানিনা আকতারের হত্যাকারী তার স্বামী ইয়াছিন আরফাত ও অন্যান্যদের গ্রেফতার করা হয়নি। এনম কি দায়েরকৃত মামলা নিয়ে পুলিশের তেমন কোন তৎপরতাও দেখা যাচ্ছেনা। হত্যাকারীদের অবিলম্বে আইনের আওতায় আনা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান বক্তরা।

এসময় বক্তব্য রাখেন, কক্সবাজার সরকারি কলেজের ছাত্র বেলাল উদ্দিন জয়, আরফাত উদ্দিন। সিটি কলেজের ছাত্রী সানালী চাকমা, রিপন প্রমূখ। মানবনন্ধনে শিক্ষার্থী ছাড়াও উপস্থিত ছিলেন হাসিনার আত্মীয় স্বজন ও এলাকার সাধারণ লোকজন।

গত ২৯ মার্চ কক্সবাজারের চৌফলদন্ডীতে স্বামীর ঘরে গলায় ফাঁস লাগা অবস্থায় হাসিনার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এটি আত্মহত্যা নয় যৌতুকের দাবিতে তাকে খুন করা হয়েছে বলে দাবরি পরিবারের। এ ঘটনায় নিহতের স্বামী ইয়াছিন আরফাতসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে নিহতের পরিবার।

নিহত হাসিনা আকতার শহরের ৬ নং ওয়ার্ডের নাপ্পঞ্জাপাড়ার মৃত আব্দুল মোনাফের মেয়ে। এ হত্যার ঘটনায় নিহতের স্বামীসহ অন্যান্য আসামীরা হলেন, তার দেবর জাহেদুল ইসলাম, শ্বশুর মোস্তাক আহম্মদ, শ্বাশুড়ী হোসনে আরা বেগম ও জা রেবেকা বেগম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন