কক্সবাজারে গিয়াস কাদেরসহ ২ বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:

কক্সবাজার আদালতে চট্টগ্রামের বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও ইউনুস তালুকদারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এডভোকেট সুলতানুল আলম বাদি হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন। বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাহমুদকে ‘দূর্নীতি পরায়ণ‘ বলাতে অপূরনীয় ক্ষতি হয়েছে উল্লেখ্য করে মামলাটি দায়ের করা হয়।

মামলার বিবরণীতে বাদি উল্লেখ করেছেন, গত ২৮ জুলাই চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অভিযুক্ত ২ বিএনপি নেতা বলেছেন, ‘চট্টগ্রামের ইতিহাসে ড. হাসান মাহমুদের মত দূর্নীতি পরায়ণ মন্ত্রী আর আছে কিনা সন্দেহ’। এতে ড. হাসান মাহমুদের পরিবার, লাখ লাখ ভক্তদের অপূরণীয় ক্ষতি হয়েছে। এতে সংক্ষুব্ধ হয়ে অভিযুক্ত গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে দন্ডবিধি আইনের ৫০০ ধারায় এবং ইউনুচ তালুকদারের বিরুদ্ধে দন্ডবিধি আইনের ১০৯ ধারায় মামলা দায়ের করেছে বলে বাদি উল্লেখ্য করেছেন।

মামলার বাদি এডভোকেট সুলতানুল আলম জানান, মামলাটি আমলে নিয়ে বিচারক সাইফুল ইসলাম তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার জন্য কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপারকে নিদের্শ দিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন