কক্সবাজারে বাটা জুতার শো-রুমকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

Coxs Majistrat
স্টাফ রিপোর্টার, কক্সবাজার:
শহরের পানবাজার সড়কে বাটা কোম্পানী জুতার শো-রুমে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৩ হাজার টাকা জরিমানা করেছে। জুতার গায়ে মূল্য সম্বলিত স্টিকার না লাগিয়ে ক্রেতাদের প্রতারনা করার অপরাধে শো-রুমের ম্যানেজার রুহুল আমিনকে এই জরিমানা করা হয়। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে কক্সবাজার নিবার্হী ম্যাজিষ্ট্রেট রাজিবুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এ জরিমান করে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান, জুতার গায়ে মূল্য সম্বলিত স্টিকার না থাকা আইনগত অপরাধ। তাই ভূক্তাধিকার সংরক্ষন আইনের ৩৮ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রসঙ্গত, জনগনের আস্তার ব্র্যান্ড বাটা কোম্পানী দীর্ঘ দিন প্রতারনা করে আসছে শহরবাসীর সাথে। অভিনব কায়দায় বেশিরভাগ জুতায় ১ থেকে ২শ টাকা বাড়তি দাম রাখছে বলে অভিযোগ তুলেছেন ভূক্তভোগীরা।

জুতায় গায়ে বাড়তি মূল্য সম্বলিত স্টিকার, মূল্য ছাড়ের নামে বাড়তি দাম রাখাসহ আরো নানা অভিযোগ তুলেছিলেন। স্বনামধন্য বাটা কোম্পানীর কর্মকর্তা-কর্মচারীরা এমন দূর্নীতি করে প্রতি মাসে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ায় হতাশ এবং ক্ষুব্ধ শহরবাসি।

এ অভিযোগের ভিত্তিতে পত্রিকায় সংবাদ প্রকাশের পরে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। অভিযানে নির্বাহী ম্যাজিষ্টেট এর সাথে ছিলেন কক্সবাজার সদর থানার একদল পুলিশ ও মোবাইকোর্ট সহকারী সুমন দে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন