মাটিরাঙ্গায় চা দোকানীর ছেলে মাহমুদ জিপিএ-৫ পেয়েছে

19.05.2014_Mahmudul Hasan

মুজিবুর রহমান ভুইয়া :

পাহাড়ী জনপদ খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার দুর্গম শান্তিপুর হাই স্কুল থেকে ২০১৪ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে মাটিরাঙ্গা বাজারের সামান্য চা দোকানী মো: জামাল উদ্দিনের ছেলে মো: মাহমুদুল হাসান। মেধাবী মাহমুদুল হাসানের জিপিএ-৫ লাভ যেন ভাঙ্গা ঘরে চাঁদের আলো। তার জিপিএ-৫ প্রাপ্তি পাহাড়ী জনপদে পিছিয়ে পড়া প্রতিনিয়ত অভাব-অনটনের সাথে যুদ্ধ করা পরিবারে বইছে আনন্দবন্যা। দুই ভাই এক বোনের মধ্যে দ্বিতীয় মাহমুদুল হাসান বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে শুধুমাত্র নিজের মেধার স্বাক্ষরই রাখেনি জীবন যুদ্ধের প্রথম ধাপ অতিক্রম করেছে।

ছেলের ভালো ফলাফলে অভিভুত পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি চা বিক্রেতা জামাল উদ্দিনের চোখে-মুখে আনন্দবন্যা বা খুশিকে ম্লান করে দিয়েছে অভাব। সে এখনো জানেনা তার মেধাবী ছেলে কলেজে ভর্তি হতে পারবে কিনা। ছেলের ভাবষ্যত ভেবে তার চোখেমুখে শুধুই হতাশার ছাপ।

মেধাবী মো: মাহমুদুল হাসান তার ভালো ফলাফলের জন্য বিদ্যালয়ের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ভবিষ্যতে ডাক্তার হওয়ার স্বপ্নের জানায় অনেকটা হতাশার সুরেই। পরিবারের অভাব অনটনের পর হাল ছাড়তে নারাজ প্রত্যয়ী মো: মাহমুদুল হাসান তার স্বপ্ন পুরনে সমাজের বিত্তবানদের সহযোগিতা ও দোয় কামানা করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মাটিরাঙ্গায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন