কক্সবাজারে শানে রেসালত মহাসম্মেলনে হাজার হাজার জনতার ঢল

Hefajot Islam 30.04.2013

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার

তৌহিদী জনতার আয়োজনে কক্সবাজার শানে রেসালত মহাসম্মেলনে বক্তাগণ বলেছেন, হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত দেশের তৌহিদী জনতা ঘরে ফিরে যাবেন না। তাঁরা বলেন, হেফাজতের দাবি তো রাজনৈতিক দাবি নয়, সবগুলিই ঈমানি দাবি। আমরা তো মহিলাদের ইজ্জত রক্ষা করতে চাইছি। তারা যেন সম্মানের সাথে কর্মক্ষেত্রে যেতে পারেন। তাদের পিছিয়ে নেয়া আমাদের কাজ নয়। বরং ইসলামি বিধানের বাইরে যারা রয়েছেন তারাই দুনিয়া ও আখিরাত থেকে পিছিয়ে রয়েছেন।

সোমবার বিকাল ৩টা থেকে গভীর রাত পর্যন্ত এই মহাসম্মেলন অনুষ্টিত হয় কক্সবাজার শহরতলির বাংলাবাজার ‘ইসলামি চত্বরে’। হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান এই মহাসম্মেলনে যোগ দেন।

সম্মেলনে বক্তাগণ আরও বলেন, আল্লাহর দেয়া বিধান মতে পর্দা মেনে নারীরা সবকিছুই করতে পারেন। তারা চাইলে বিমানও চালাতে পারেন। কিন্তু সেটা তাদের ইজ্জত রক্ষা করেই। হেফাজতও নারীদের ইজ্জত রক্ষার ঈমানি দাবি বাস্তবায়নের আহবান জানিয়ে যাচ্ছে। অথচ সেই দাবিকেই নাস্তিক মুরতাদরা বিভ্রান্ত করার চেষ্টা করছেন। 

তাঁরা বলেন, আল্লাহ ও আল্লাহর রাসূলের সাথে বেয়াদবি করে পৃথিবীর বুকে কেউ টিকে থাকতে পারেনি। ভবিষ্যতেও কখনো টিকে থাকতে পারবে না। যে সকল নাস্তিক ব্লগার আল্লাহ ও রাসূলের (স.) শানে বেয়াদবি করেছেন তাদের যদি বিচারের মাধ্যমে ফাঁসির কাষ্টে ঝুলানো যায়, দেখবেন পরদিন থেকে ইসলাম নিয়ে কেউ আর বেয়াদবি করছেন না।

এই মহাসম্মেলনের বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন জোয়ারিয়ানালা মাদ্রাসার পরিচালক ও হেফাজতে ইসলামের কক্সবাজার জেলা সভাপতি মাওলানা আবুল হাসান, ধাউনখালী মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ মুসলিম, পিএমখালী নুরুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা শেখ সোলাইমান ও চাকমারকুল দারুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা এবাদুল্লাহ।

মহাসম্মেলনে বক্তাগণ আগামি ৫ মে তারিখের মধ্যে হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি মেনে নেয়া ও দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবি জানান। অন্যথায় সকল দায় সরকারকেই বহন করতে হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন তাঁরা। 

তাঁরা বলেন, মদিনা সনদ কখনোই ধর্ম নিরপেক্ষ নয়, এটি ইসলামি রাষ্ট্রের ঘোষণাপত্র। আল্লাহর রাসূল কখনই ধর্ম নিরপেক্ষ ছিলেন না। ধর্ম নিরপেক্ষতা মানেই হলো নাস্তিক্যবাদিতা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন