কক্সবাজারে সাইবার নিরাপত্তা বিষয়ে সভা ও সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার
সাইবার নিরাপত্তা নিশ্চিত করার মধ্যদিয়ে সামাজিম মূল্যবোধ বৃদ্ধি করার আহবান জানিয়েছেন কক্সবাজারের শীর্ষ পর্যায়ের বিশেষজ্ঞরা।
রোববার বিকেলে কক্সবাজার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সাইবার নিরাপত্তা আইন বাস্তবায়নের বিষয়ে সচেতনতা মুলক আলোচনা সভা ও সংবাদ সম্মেলনে আহবান জানানো হয়।
কক্সবাজারের জেলা প্রশাসক মো. রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা দায়রা ও জজ আদালতের বিচারক মো. সাদেকুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন কক্সবাজারের পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) আবদুস সোবাহান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী সচিব কেএম আলী আজম প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, ইন্টারনেট অগ্রযাত্রার কারণে দেশের উন্নয়ন হয়েছে। এতে ব্যক্তিগত তথ্য ও ছবি অপরিচিত কাউকে দেয়ার সময় কিশোর-কিশোরীদেও সর্তক থাকতে হবে। একই সঙ্গে এন্টি-ভাইরাস আপডেট রাখারও পরামর্শ দেয়া হয়।
আলোচনা সভা শেষে সাইবার নিরাপত্তা আইন নানা দিক তুলে ধরে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে এব্যাপারে সচেতনতা সৃষ্টির লক্ষ্য মিডিয়ার গুরুত্ব রয়েছে বলে জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন