পেকুয়ায় শান্তিপূর্ণ হরতাল পালিত

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:

পেকুয়ায় শান্তিপূর্ণ হরতাল পালিত হয়েছে। হজ্ব, কোরবান ও তাবলিক জামায়াত নিয়ে কুটক্তির প্রতিবাদে সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ও আ’লীগ নেতা আবদুল লতিফ ছিদ্দিকীর শাস্তি ও গ্রেফতার করার প্রতিবাদে ইসলামী সমমানা ১২ দলের ডাকা গত ২৬ অক্টোবর কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে পেকুয়ায় সকাল সন্ধ্যা হরতাল পালিত হয়েছে।

এবারের হরতাল অন্য বারের চেয়ে ভিন্ন ছিল। সকালে সরকারী বেসরকারী অফিস আদালত ব্যাংক বীমা খোলা থাকলেও সেবা গ্রহণকারীরা ছিল চোখে পড়ার মত। এদিকে পেকুয়া উপজেলার প্রধান সড়ক থেকে শুরু করে অভ্যন্তরীন সড়কগুলো ছিল যানবাহনের পরিবর্তে রিক্সার দখলে। এ সুযোগকে কাজে লাগিয়ে রিক্সা চালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে। ফলে অনেক যাত্রীকে দূভোর্গ পোহাতে হয়েছে। নাশকতা ঠেকাতে উপজেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়ন ছিল। কোন ধরণের দূরপাল্লার যানবাহন স্টেশন ছেড়ে কোথাও যায়নি। পেকুয়ায় হরতাল চলাকালে কোন স্থানে ইসলামী সমমানা ১২ দলের কোন নেতাকর্মীকে পিকেটিং করতে দেখা যায়নি।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রকিবের সাথে যোগাযোগ করা হলে তিনি অপ্রতিকর ঘটনা ছাড়াই হরতাল পালিত হয়েছে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন