কক্সবাজারে ৭ বছরের পলাতক জঙ্গি নেতা গ্রেফতার

fec-image

দীর্ঘ ৭ বছর ধরে পলাতক শীর্ষ জঙ্গি নেতা মো. নুরুল আবছার হাওলাদারকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

কক্সবাজার শহরের কলাতলী এক আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. নুরুল আবছার হাওলাদার হলেন সাতক্ষীরা জেলার আশাশুনি, প্রতাপনগরের কুড়িকাহুনিয়া এলাকার আক্কাছ আলী হাওলাদারের ছেলে।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে প্রেস রিলিজের মাধ্যমে এই তথ্য জানান র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন। তিনি জানান, ২০১৫ সালে তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে চট্টগ্রামের বাঁশখালী ও হাটহাজারী থানায় দুইটি মামলা হয়, ২০০৯ সালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে তাকে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হয়। ২০১৩ সালে জঙ্গি প্রশিক্ষণে অর্থায়নের অভিযোগ রয়েছে। ২০১৫ সালে হাটহাজারি ও বাঁশখালীতে র‌্যাবের অভিযানে বিপুল অস্ত্র ও গোলাবারুদসহ মোট ২৪ জন গ্রেফতারের সাথে তিনি জড়িত।

প্রশাসন তাকে গ্রেফতারের চেষ্টায় থাকলে তিনি পার্শ্ববর্তী একটি দেশে আত্মগোপনে চলে যান। তিনি দীর্ঘ ৬ বছর পর বছর খানেক আগে বিদেশ থেকে দেশে ফিরে আসে।

এরপর তিনি আবারও শীর্ষ নেতৃত্বের নির্দেশনায় আমির হামজা ব্রিগ্রেডকে পুনরায় সংগঠিত করার জন্য চট্টগ্রাম ও কক্সবাজার এলাকায় তার তৎপরতা শুরু করে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গত ৭ অক্টোবর রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, গ্রেফতার, জঙ্গি নেতা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন