কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চকরিয়া ফলাফল

chakaria-picture-28-12-2016-1-copy

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজার জেলা পরিষদের নির্বাচনে চকরিয়া উপজেলার চারটি ওয়ার্ডে লায়ন কমরউদ্দিন আহমদ, জাহেদুল ইসলাম লিটু, অধ্যাপক সোলতান আহমদ, আবু তৈয়ব এবং সংরক্ষিত দুটি আসনে আছমাউল হুসনা ও রেহেনা খানম রাহু সদস্য নির্বাচিত হয়েছেন। চকরিয়া ও পেকুয়া এবং কক্সবাজার সদর উপজেলার ৬টি কেন্দ্রে ভোট গণনা শেষে সংশ্লিষ্ট প্রিসাইডিং কর্মকর্তারা নির্বাচনের ফলাফল ঘোষনা করেন।

ফলাফলে চকরিয়া উপজেলার পৌরসভা, লক্ষ্যারচর, কাকারা, সুরাজপুর-মানিকপুর ও চিরিঙ্গা ইউনিয়নকে সমন্বয়ে গঠিত ৭নম্বর ওয়ার্ডে সদস্য নির্বাচিত হয়েছেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু (তালা)। তিনি পেয়েছেন ৩৭ ভোট। তার নিকটতম হয়েছেন বৃহত্তর কাকারা ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান নুরুল হকের ছেলে এডভোকেট জাহাঙ্গীর আলম (অটোরিক্সা)। তিনি পেয়েছেন ৩০ ভোট। কৈয়ারবিল, বরইতলী, বিএমচর, হারবাং ইউনিয়ন ও পেকুয়া উপজেলার শীলখালী ইউনিয়ন নিয়ে গঠিত ৫নম্বর ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমর উদ্দিন আহমদ (হাতি)। তিনি পেয়েছেন ৩০ ভোট। তার নিকটতম হয়েছেন বরইতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো.বদরুদোজ্জা (ঘুড়ি)। তিনি পেয়েছেন ২৫ ভোট।

উপজেলার ফাসিয়াখালী, বমুবিলছড়ি, খুটাখালী ও ডুলাহাজারা ইউনিয়ন নিয়ে গঠিত ৮নম্বর ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন বমুবিলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সোলতান আহমদ (টিউবওয়েল)। তিনি পেয়েছেন ১৭ ভোট। তার নিকটতম হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী (তালা)। তিনি পেয়েছেন ১৫ ভোট।

উপজেলার উপকুলীয় মাতামুহুরী অঞ্চলের সাহারবিল, পূর্ববড় ভেওলা, পশ্চিম বড়ভেওলা, ঢেমুশিয়া, কোনাখালী ও বদরখালী ইউনিয়ন নিয়ে গঠিত ৬নম্বর ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের প্রার্থী মাতামুহুরী অর্থসম্পাদক আবু তৈয়ব (টিউবওয়েল)। তিনি পেয়েছেন ৫৩ ভোট। তার নিকটতম হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুর রহিম চৌধুরী (তালা)। তিনি পেয়েছেন ২৪ ভোট।

অন্যদিকে পেকুয়া উপজেলার মগনামা, উজানটিয়া, পেকুয়া সদর, রাজাখালী, টৈইটং, বারবাকিয়া, শীলখালী, চকরিয়া উপজেলার হারবাং, বরইতলী, কৈয়ারবিল, কোনাখালী, ঢেমুশিয়া, বদরখালী, পশ্চিম বড়ভেওলা, মানিকপুর ও পূর্ব বড়ভেওলা ইউনিয়ন নিয়ে গঠিত সংরক্ষিত ২নম্বর ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন কক্সবাজার জেলা জাতীয় পাটির যুগ্ম সম্পাদক আসমাউল হুসনা (ফুটবল)। তিনি পেয়েছেন ১৩৬ ভোট। তার নিকটতম হয়েছেন পেকুয়া উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি ছাদেকুর রহমান ওয়ারেছীর ছেলে ওয়াহিদুর রহমান ওয়ারেছীর স্ত্রী সৈয়দা নিঘাত আমিন (বই)। তিনি পেয়েছেন ৪৬ ভোট।

এদিকে চকরিয়া পৌরসভা, লক্ষ্যারচর, কাকরা, সুরাজপুর মানিকপুর, বমুবিলছড়ি, ডুলাহাজারা, শাহারবিল, চিরিঙ্গা, ফাসিয়াখালী ও খুটাখালী ইউনিয়ন এবং কক্সবাজার সদর উপজেলার (আংশিক) ইসলামপুর, পোকখালী, ইসলামাবাদ, ঈদগাও ও জালালাবাদ ইউনিয়ন নিয়ে গঠিত সংরক্ষিত ৩নম্বর ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন চকরিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর ও জাতীয় মহিলা পার্টির নেত্রী রেহেনা খানম রাহু (ফুটবল)। তিনি পেয়েছেন ৮০ ভোট। তার নিকটতম হয়েছেন লুৎফুর নাহার (বই)। তিনি পেয়েছেন ৭৪ ভোট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন