কক্সবাজার সদরে চেয়ারম্যান জুয়েল, ভাইস চেয়ারম্যান রশিদ ও হামিদা নির্বাচিত

 

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মূখর পরিবেশে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

রবিবার (৩১ মার্চ) কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

অন্য উপজেলা নির্বাচনের ন্যায় ভোটার উপস্থিতি ছিল খুবই কম। ভোট উপলক্ষে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় ব্যাপক নিরাপত্তা।

নির্বাচনে ইভিএম এর মাধ্যমে ব্যালট বিপ্লবের মাধ্যমে আগামি ৫ বছরের জন্য কক্সবাজারের প্রাণকেন্দ্র সদর উপজেলা পরিষদের জনপ্রতিনিধি নির্বাচিত করেন ভোটাররা।

রাত সাড়ে ১০ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার প্রাপ্ত ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করেন। এতে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল। ভাইস চেয়ারম্যান পদে রশিদ মিয়া ও মহিলা ভাইসচেয়ারম্যান হামিদা তাহের নির্বাচিত হয়েছেন।

নির্বাচনী ফলাফল :

আওয়ামী লীগ মনোনীত কায়সারুল হক জুয়েল (নৌকা) ৩৩ হাজার ৪শ’ ৮৬ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সেলিম আকবর (আনারস) পেয়েছেন ২৯ হাজার ৫শ’ ৫৭ ভোট ও সাবেক কক্সবাজার পৌরসভার চেয়ারম্যান নুরুল আবছার পেয়েছেন ২০ হাজার ৪২ ভোট।

রশিদ মিয়া (বই) ১৬ হাজার ৭শ’ ৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হাসান মুরাদ আনাচ (টিয়াপাখি)  ১২ হাজার ৭শ’ ৫৮ ভোট,  কাজি রাসেল আহমদ নোবেল (গ্যাস সিলিন্ডার)  ১১ হাজার ৬৩ ভোট, কামাল উদ্দিন (তালা) ১১ হাজার ৪০ ভোট, বাবুল কান্তি দে (মাইক) ৯ হাজার ৪শ’ ৩৪ ভোট, আমজাদ হোছন ছোটন (টিউবওয়েল) ৮ হাজার ৮শ’ ৯০ ভোট, কায়ুম উদ্দিন (চশমা) ৭ হাজার ৬শ’ ৩৫ ভোট, মোরশেদ হোসাইন তানিম (উড়োজাহাজ) ৫ হাজার ৯শ’ ৫৮ ও আবদুর রহমান (পালকি) ১ হাজার ২শ’ ৮২ ভোট পেয়েছেন।

অপরদিকে হামিদা তাহের (ফুটবল) ৪৮ হাজার ৮শ’ ৪৯ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন হেলেনাজ তাহেরা (প্রজাপতি)। তিনি পেয়েছেন ২১ হাজার ৫শ’ ১০ ভোট ও আয়েশা সিরাজ (পদ্মফুল) ১৪ হাজার ৪শ’ ৬৫ ভোট।

কক্সবাজার সদর উপজেলায় মোট ভোটার রয়েছে ২ লাখ ৫৬ হাজার ৬শ’ ৪৪ জন। ভোটকেন্দ্র ১শ’ ৮টি, ইউনিয়ন ১০টি, পৌরসভা ১টি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন